স্টাফ রিপোর্টার, বাঁকুড়া : লরির ইঞ্জিন থেকে আগুন ছড়িয়ে পুড়ে গেল গোটা লরিই৷ এমনই ঘটনা ঘটেছে বাঁকুড়া সদর থানা এলাকার ধলডাঙ্গা মোড় সংলগ্ন ডেবরা এলাকায়। এই ঘটনায় হতাহতের কোন খবর নেই। পাথর বোঝাই লরিতে আগুন লাগার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়৷

স্থানীয় সূত্রে খবর, এদিন দুপুরে ৬০ নম্বর জাতীয় সড়ক ধরে একটি পাথর বোঝাই লরি বাঁকুড়া থেকে বিষ্ণুপুরের দিকে যাচ্ছিল। সেই সময় ধলডাঙ্গা মোড় সংলগ্ন ডেবরার কাছে ঐ লরির ইঞ্জিনে আগুন ধরে যায়। ঘটনা বুঝতে পেরেই লরির চালক ও খালাসি ঝাঁপ দিয়ে নেমে বাইরে বেরিয়ে আসেন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বাঁকুড়া সদর থানার পুলিশ ও দমকলের একটি ইঞ্জিন। প্রায় ৪৫ মিনিটের চেষ্টায় দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। অতিরিক্ত গরমে শর্টসার্কিট থেকে এই দুর্ঘটনা বলে দমকলের আধিকারিকরা মনে করছেন।

স্থানীয় বাসিন্দা বিলু চৌধুরী বলেন, হঠাৎ দেখি লরিটা দাউ দাউ করে জ্বলতে শুরু করেছে। ঘটনা বুঝতে পেরেই লরির চালক ও খালাসি বাইরে বেরিয়ে আসায় তারা প্রাণে রক্ষা পেয়েছেন। দমকল কর্মীরা সময় মতো ঘটনাস্থলে পৌঁছে যাওয়ায় বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলে তিনি জানান।

দমকলের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক উত্তম ঘোড়ুই বলেন, তীব্র তাপ প্রবাহ, ওভারলোডিং এর কারণে ইঞ্জিনে শর্ট সার্কিট থেকে এই দুর্ঘটনা ঘটলেও ঘটতে পারে। এবিষয়ে দমকলের তরফে তদন্ত চলছে বলেও তিনি জানান।