স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: লরি চালকের উপস্থিত বুদ্ধির জোরে বড় সড় অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা পেল পুরো একটি গ্রাম। ঘটনাটি বাঁকুড়ার ইন্দপুর থানা এলাকার বাগডিহা গ্রামের।

স্থানীয় সূত্রে খবর, রবিবার এক ব্যবসায়ী ঐ এলাকা থেকে খড় কিনে নিয়ে যাচ্ছিলেন। বাগডিহা গ্রামের পথে কোন কারণে ঐ শুকনো খড়ে আগুন লেগে যায়। স্থানীয়দের বিষয়টি নজরে আসায় চালককে তা জানানোর সঙ্গে সঙ্গে তিনি খড় বোঝাই লরিটিকে তিনি স্থানীয় একটি পুকুরের কাছে নিয়ে চলে যান।

খবর দেওয়া হয় দমকলে। দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ইলেকট্রিক তারে শর্ট শার্কিটের কারণেই এই দূর্ঘটনা ঘটেছে। দমকলের পক্ষ থেকে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

গ্রামবাসীরা জানিয়েছেন, ঐ চালক দ্রুততার সঙ্গে গ্রামের ভিতর থেকে জ্বলন্ত লরিটিকে বের করে না আনতে না পারলে বড় সড় দূর্ঘটনার আশঙ্কা ছিল। খড় বোঝাই লরিটির সামান্য অংশ ক্ষতিগ্রস্ত হলেও হতাহতের খবর নেই।

ক্ষতিগ্রস্ত লরির মালিক আবু জফ্ফর মল্লিক বলেন, এলাকায় খড় কিনে বাইরে নিয়ে গিয়ে বিক্রি করি। সেই মতো আজও বাগডিহা এলাকা থেকে খড় কিনে লরিতে করে নিয়ে যাচ্ছিলাম। গ্রামে ইলেকট্রিকের তার শুকনো খড় লেগে এই দূর্ঘটনা ঘটেছে বলে তিনি জানান।