কলকাতা: দেশজুড়ে চলছে লকডাউন। সেই তালিকায় রয়েছে কলকাতা শহরও। মঙ্গলবার শহরের পরিস্থিতি খতিয়ে দেখলেন কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা ।

এদিন সকালে পুলিশ কমিশনার প্রথমে হাজরা মোড়ে যান। সেখান থেকে গড়িয়াহাট হয়ে পার্ক সার্কাস। একেবারে সরজমিনে খতিয়ে দেখতে রাস্তায় নেমে আসেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন অন্যান্য পুলিশ আধিকারিকরাও।

কর্তব্যরত পুলিশ কর্মীদের কাছ থেকে শহরের লকডাউনের পরিস্থিতির খবর নেন নগরপাল। পুলিশ কমিশনার জানান, করোনা মোকাবিলায় মানুষকে আরও সচেতন হতে হবে। কোনও জায়গায় ভিড় বা দোকান খোলা থাকলে পুলিশ ব্যবস্থা নেবে। সংক্রমণ রুখতে পুলিশ মাইকিং করছে এবং নাকা চেকিং চলছে বলে এদিন জানিয়েছেন তিনি।

করোনা মোকাবিলায় চলছে লকডাউন । এমতাবস্থায় অনেকেই বাড়ির বাইরে বেরিয়ে আসছেন। তাদেরকে সচেতন করতে এর আগে নিজের টুইটার হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেন কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা । সেটি ছিল জনপ্রিয় কমিকস চরিত্র ‘সুপারম্যান’-এর একটি ছবি । নগরপালের পোস্ট করা ওই ছবিতে দেখা যাচ্ছে, সুপারম্যান ঘরে সোফায় বসে খবরের কাগজ পড়ছেন।

এই সময় এক ভদ্রমহিলা তাকে প্রশ্ন করছেন, ‘তুমি কি করোনাভাইরাসকে ঠেকাতে কিছু করবে না?’ এর উত্তরে সুপারম্যানের জবাব, ‘আমি তাই করছি।’ সুপারম্যানের এই কথার অর্থ হল, আমি ঘরে আছি, আপনারাও ঘরে থাকুন। এর ফলে করোনা ভাইরাসকে ঠেকানো সম্ভব। অর্থাৎ বাকিদের মধ্যে সংক্রমণ ছড়াবে না।

এই ছবির মাধ্যমে কলকাতার নগরপাল করোনা মোকাবিলায় সাধারণ মানুষকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। এছাড়া রাস্তায় নেমে মানুষকে সচেতন করছে পুলিশ প্রশাসন। পুলিশ কমিশনার নিজেও পৌঁছে যাচ্ছেন বিভিন্ন জায়গায়। সোশ্যাল ডিস্ট্যান্স রাখার পরামর্শ দিচ্ছেন।