ফাইল ছবি

কলকাতা: আবারও লকডাউনের দিন বদল রাজ্য সরকারের। আগামী ২৮ অগাস্ট রাজ্যে লকডাউন থাকছে না। বুধবার নবান্নের তরফে লকডাউন নিয়ে নতুন একটি নির্দেশিকা জারি করা হয়। মুখ্যসচিব রাজীব সিনহা নয়া এই নির্দেশিকা জারি করেছেন। এর আগে ২৭ ও ২৮ অগাস্ট রাজ্যে লকডাউন থাকবে বলে ঘোষণা করা হয়।

পড়ুন আরও- চিনা সেনার ওপর নজরদারি ভারতের, দেশে তৈরি কপ্টার মোতায়েন সীমান্তে

ব্য়বসায়িক ও ব্যাংক লেনদেন সংক্রান্ত সমস্যা হতে পারে, সেই আশঙ্কা থেকেই এবার ২৮ অগাস্টের লকডাউনের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়া হল। করোনা মোকাবিলায় এবার রাজ্যে আগামী ২০, ২১, ২৭ ও ৩১ অগাস্ট লকডাউন থাকবে বলে নয়া নির্দেশিকায় জানানো হয়েছে।

পড়ুন আরও- বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিনের ঘোষণা করল রাশিয়া

রাজ্য সরকারের আগের ঘোষণা অনুযায়ী অগস্ট মাসের ২৭ ও ২৮ তারিখ, অর্থাৎ বৃহস্পতিবার ও শুক্রবার লকডাউন ছিল। আবার পরের সপ্তাহের শুরুর দিন অর্থাৎ ৩১ অগস্ট সোমবারও রাজ্যে লকডাউন রয়েছে। মাঝের দু’দিন শনি ও রবিবার ব্যাঙ্ক পরিষেবা বন্ধ।

পরপর লকডাউন চললে ব্যবসার কাজে ও ব্যাংকের কাজে সমস্যা হতে পারে। করোনা আবহে সাধারণ মানুষ আরও সমস্যা পড়তে পারেন বলে আশঙ্কা করা হয়। বিভিন্ন মহল থেকে একদিন লকডাউন প্রত্যাহারের আবেদন করা হচ্ছিল সরকারের কাছে।

সেই মতো ফের লকডাউনের দিন বল করে রাজ্য সরকার। বুধবার মুখ্যসচিব রাজীব সিনহা লকডাউন নিয়ে নতুন একটি বিবৃতি জারি করেছেন। ২৮ অগাস্টের তারিখের লকডাউন তুলে নেওয়ার ঘোষণা করা হয়েছে ওই বিবৃতিতে। অর্থাৎ চলতি মাসের ২৭ তারিখের পর ফের ৩১ অগাস্ট অর্থাৎ তার পরের সপ্তাহের সোমবার রাজ্যে থাকবে লকডাউন।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা