হাওড়া: আজ শনিবার রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউন চলছে। চলতি মাসের আজ দ্বিতীয় লকডাউন। এর আগে লকডাউন ছিল এই মাসের গত ৫ তারিখে। আনলক পর্বে কোভিড সংক্রমণের শৃঙ্খলা ভাঙতেই সাপ্তাহিক এই লকডাউন পদ্ধতি কার্যকর করতে তৎপর হয়েছে রাজ্য প্রশাসন।

কলকাতা, হাওড়ার পাশাপাশি গোটা রাজ্যজুড়ে চলছে লকডাউন। লকডাউন সফল করতে পথে নেমেছে পুলিশ প্রশাসন। একেবারে কড়া হাতে মানা হচ্ছে নিয়ম। আজ শনিবার সকাল থেকে পূর্ণ লকডাউন শুরু হয়েছে। হাওড়া ব্রিজে হাওড়া রেলওয়ে স্টেশন ট্রাফিক গার্ডের তরফ থেকে নাকা চেকিং চলছে।

গাড়ি আটকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে, শহরে বাজার, দোকান সব বন্ধ রয়েছে। রাস্তাঘাট প্রায় শুনশান রয়েছে।রাস্তায় মোড়ে মোড়ে টহল দিচ্ছে পুলিশ। এর আগেও লকডাউনের দিনগুলিতে কড়া হাতেই নিয়ন্ত্রণ কার্যকর করতে দেখা গিয়েছিল পুলিশ প্রশাসনকে।

লকডাউন কার্যকর করতে রাস্তায় নামতে দেখা গিয়েছিল পুলিশকে। আজ শনিবার লকডাউনে প্রশাসনের কড়া নজর রয়েছে। পরের সপ্তাহে আর কোনও লকডাউন হচ্ছে না।

এই মাসের ২০, ২১, ২৭, ২৮ এবং ৩১ আগস্ট তারিখে লকডাউন হবে সারা রাজ্য জুড়ে। ইতিমধ্যেই বঙ্গে কোভিড আক্রান্তের সংখ্যা ৮৯ হাজার ৬৬৬ পার করেছে এবং গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৯১২ জন। এই কোভিড সংক্রমণের শৃঙ্খলা ভাঙতেই লকডাউন চলছে সারা রাজ্যে।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও