ফাইল ছবি

নয়াদিল্লি: ক্রমেই আতঙ্ক বাড়াচ্ছে ভয়াল করোনা। ইতিমধ্যে দেশজুড়ে আগামী ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জাতির উদ্দেশে দেওয়া ভাষণে দেশবাসীকে এই সঙ্কটজনক পরিস্থিতিতে কেন্দ্র ও রাজ্য সরকারকে একজোট হয়ে কাজ করতে বলেছেন নরেন্দ্র মোদী। দেশজুড়ে লকডাউন ঘোষণা হলেও নাগরিকদের স্বার্থে চালু থাকবে জরুরি পরিষেবা। জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার পরেই টুইটে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

ইতিমধ্যেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। একাধিক রাজ্য থেকে একের পর এক করোনা আক্রান্ত রোগীর খবর আসছে। পরিস্থিতি ক্রমেই ভয়াবহ রূপ ধারণ করছে।

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এবার দেশজুড়ে লকডাউন ঘোষণা প্রধানমন্ত্রীর। দেশের সমস্ত নাগরিককে আগামী ২১ দিনের জন্য নিজেদের ঘরে থাকতেই আবেদন করেছেন প্রধানমন্ত্রী এ ব্যাপারে রাজ্য সরকারকে সব রকম সহযোগিতার আবেদন জানিয়েছেন নরেন্দ্র মোদী।

তবে করোনা নিয়ে অহেতুক আতঙ্কে না ভুগতেও আবেদন জানিয়েছেন নরেন্দ্র মোদী। জাতির উদ্দেশ্যে ভাষণের পরেই টুইটে মোদী জানিয়েছেন, লকডাউন থাকলেও দেশবাসীর স্বার্থে সব রকম জরুরী পরিষেবা চালু থাকবে। নিত্য প্রয়োজনীয় সামগ্রী থেকে শুরু করে খোলা থাকবে ওষুধের দোকান।

রাজ্যে রাজ্যে সময় পর্যন্ত খোলা থাকবে দোকান। নাগরিকরা প্রয়োজনীয় রসদ সংগ্রহ করতে পারবেন। সংকটের এই দিনে দেশবাসীকে একজোট হয়ে করোনার বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।