তিমিরকান্তি পতি, বাঁকুড়া: দফায় দফায় লোডশেডিং-এর বিরোধিতা ও নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে পথ অবরোধ করল বাঁকুড়ার ইন্দপুরের ডাঙ্গারামপুর গ্রামের বাসিন্দারা। বাঁকুড়া-খাতরা দু’নম্বর রাজ্য সড়কের উপর ডাঙ্গারামপুর গ্রামের কাছে এই অবরোধে আটকে পড়ে বহু যাত্রী ও পণ্যবাহী যানবাহন।

সমস্যায় পড়েন অসংখ্য সাধারণ মানুষ। অবরোধ স্থলে পৌঁছায় ইন্দপুর থানার ওসি অমিত সিংহমহাপাত্র ও বিদ্যুৎ বিভাগের স্থানীয় স্টেশন ম্যানেজার মহম্মদ আফরুজ আহমেদ। তারা অবরোধকারীদের সঙ্গে দফায় দফায় আলোচনা করেন৷

অবরোধকারী গ্রামবাসীদের অভিযোগ, আমরা নিয়মিত বিদ্যুৎ বিল দিচ্ছি৷ অথচ দিন হোক বা রাত যে কোন সময় লোডশেডিং হচ্ছে। অনেক সময় তা ঘণ্টার পর ঘণ্টা পেরিয়ে যাচ্ছে। অথচ ইন্দপুর বাজারে সেভাবে কোন লোডশেডিং নেই। এই ঘটনার প্রতিবাদে তারা অবরোধ করেছেন বলে জানান।

অবরোধকারীদের পক্ষে সঞ্জীব মুখোপাধ্যায় গত কয়েক সপ্তাহ ধরে ইন্দপুর বিদ্যুৎ বিভাগের পরিষেবা অত্যন্ত নিম্নমানের অভিযোগ তোলেন৷ তিনি বলেন, ভেদুয়াশোল গ্রাম পঞ্চায়েতের ৫২ টি গ্রামের মানুষ এই ঘটনায় সমান ভুক্তভোগী। ইন্দপুর ও গৌউরবাজার এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা চালু থাকলেও আমরা সেই সুযোগ থেকে বঞ্চিত। বিষয়টি স্থানীয় বিদ্যুৎ আধিকারিকে জানালে তার করার কিছু নেই বলেও তিনি দায় সেরেছেন। তিনি ব্যক্তিগতভাবে অবরোধ করে কিছু হয় না মনে করলেও জনস্বার্থে পথ অবরোধ করতে বাধ্য হয়েছেন বলে তিনি জানান।

একই কথা বলেন গ্রামবাসী স্বরূপ পাত্র, পার্থসারথি গোস্বামীরা। তারা বলেন, সকাল, দুপুর রাত যে কোন সময় আমাদের এলাকায় ঘণ্টার পর লোডশেডিং হচ্ছে। অথচ ইন্দপুর-বাংলা বাজার বা অসংখ্য পাথরভাঙ্গা মেশিন রয়েছে যে বগা গ্রামে সেখানেও এই সমস্যা নেই। আমরা বিদ্যুৎ হীনতায় ভুগছি। সেকারণেই সম্মিলিত গ্রামবাসীদের পক্ষ থেকে পথ অবরোধ করা হয়েছে বলে তারা জানান। অবশেষে পুলিশের উপস্থিতিতে সমস্যা সমাধানে বিদ্যুৎ দফতরের আধিকারিকদের মৌখিক প্রতিশ্রুতিতে অবরোধ তুলে নিয়েছে গ্রামবাসীরা৷