শংকর দাস, বালুরঘাট : মোদী মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন ঘরের মেয়ে দেবশ্রী চৌধুরী৷ রীতিমতো নারী ও শিশু কল্যাণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী তিনি এখন৷ রায়গঞ্জের সাংসদ ও বালুরঘাটের মেয়ে দেবশ্রীর এই রাজনৈতিক সাফল্যে উচ্ছ্বসিত বালুরঘাটবাসী৷ শহর জুড়ে লাড্ডু বিতরণ করলেন তাঁরা৷

শুক্রবার সকাল থেকেই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীর পাড়া খাদিমপুরের মানুষ একে অপরকে মিষ্টিমুখ করাতে শুরু করেন। অন্যদিকে বালুরঘাটের কামারপাড়াতেও স্থানীয় মানুষজন লাড্ডু বিতরন করেন ও বিজয় মিছিল বের করেন।

দিল্লি থেকে সাংসদ দেবশ্রী চৌধুরীর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান তাঁকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা তিনি অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করবেন। রায়গঞ্জের পাশাপাশি নিজের জেলা দক্ষিণ দিনাজপুরের উন্নয়নের ব্যাপারেও বালুরঘাটের সাংসদ ডঃ সুকান্ত মজুমদারের সাথে একযোগে কাজ করে যাবেন। উত্তর ও দক্ষিণ দুই দিনাজপুর তথা বাংলার মানুষের প্রতি কৃতজ্ঞতার কথাও স্বীকার করেছেন।

উল্লেখ্য বালুরঘাটের খাদিমপুরের বাসিন্দা দেবশ্রী চৌধুরী এবারের নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্র থেকে জয়ী হয়েছেন। তাঁকে প্রতিমন্ত্রী করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার মোদী ব্রিগেডের সদস্য হয়ে শপথ নিয়েছেন দেবশ্রী৷

রায়গঞ্জ লোকসভা কেন্দ্র থেকে জয়ী দেবশ্রীকে বৃহস্পতিবার পিএমও থেকে ফোন করে শপথের আমন্ত্রণ জানানোর খবর ছড়িয়ে পড়তেই এলাকার মানুষ গর্বিত বোধ করতে শুরু করেন। বালুরঘাটের খাদিমপুর গার্লস হাইস্কুলের ছাত্রী দেবশ্রী চৌধুরী ২০০৬ এর বিধানসভা নির্বাচনে বালুরঘাট কেন্দ্রে বিজেপির প্রার্থীও হয়েছিলেন।

অত্যন্ত লড়াকু ও প্রতিবাদী বালুরঘাটের দেবশ্রী নিজের লড়াকু মনোভাবের জোরেই পরবর্তীতে বিজেপির রাজ্যকমিটির অন্যতম নেত্রী হিসেবে গন্য হন। সপ্তদশ লোকসভায় তিনি স্থান পাওয়ায় রায়গঞ্জের পাশাপাশি খুশি বালুরঘাটের মানুষও।