স্টাফ রিপোর্টার, কলকাতা: দুর্গা পুজো মানেই ইয়াং জেনারেশন মেতে ওঠে খাওয়া দাওয়া ঘোরা, আর সেই সঙ্গে ভালো ভালো ছবি দেখা।  আর সেই ছবি দেখার প্ল্যান কিন্তু করে ফেলতে হবে আগে থেকেই৷ কারণ এর পাশেও তালিকার বাইরে থাকা অনেক কাজই থাকে৷ তাই এই বছর দুর্গা পুজোতে মুক্তি পাচ্ছে বেশ কয়েকটি ভালো ভালো ছবি।  যেখানে অভিনয়ে করেছেন আপনাদের বেশ কিছু পছন্দের অভিনেতা অভিনেত্রীরা।  দেখে নেওয়া যাক কোন কোন ছবি রয়েছে এই তালিকায়…

১।  ককপিট- কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত দেব-রুক্মিণী এবং কোয়েল অভিনীত এই ছবিটি একেবারে অন্য রকম গল্প নিয়ে তৈরি করছেন পরিচালক।  সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়েই নাকি এই ছবিটি তৈরি করা হচ্ছে।  এই ছবিতে প্রথম বার একজন পাইলটের ভূমিকায় দেখা যাবে আপনাদের প্রিয় অভিনেতা দেব-কে।

২।  ইয়েতি অভিযান- কাকাবাবু সিরিজের ৩য় পর্ব এটি।  সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে অভিনয় করছেন প্রসেনজিত চট্টোপাধ্যায় এবং আরিয়ান।  অন্য পর্ব গুলো বেশ জনপ্রিয় হয়েছিল।  এখন দেখার পালা রহস্যে ভরা এই ছবিটি কতটা জমাতে পারেন সৃজিত।

৩।  বলো দুগ্গা মাই কি- রাজ চক্রবর্তী পরিচালিত এই ছবিতে অভিনয়ে রয়েছেন অঙ্কুশ এবং নুসরত।  প্রেমের গল্প পাশাপাশি ফ্যামিলি ড্রামা রাখা হয়েছে ছবিতে।

৪।  ব্যোমকেশ ও অগ্নিবাণ-  অঞ্জন দত্ত পরিচালিত এই ছবিতে রয়েছেন যিশু সেনগুপ্ত।  গোয়েন্দাভিত্তিক ছবির সঙ্গে টানটান উত্তেজনা থাকবে ছবিতে।
সুতরাং প্রেমের গল্প যেমন রয়েছে তেমনই ছবিতে থাকবে গোয়েন্দাগিরিও।  সব মিলিয়ে একেবারে জমজমাটি হয়ে উঠবে এ বছরের পুজো।  এছাড়াও শোনা যাচ্ছে রবি কিনাগি পরিচালিত জিও পাগলা ছবিটিও মুক্তি পাবে পুজোতেই।  তবে সে বিষয়ে এখন পুরোপুরি কিছু জানা যায়নি।