সেভিয়া: মেসি ও দেম্বেলের গোলে সহজ জয় বার্সেলোনা৷ সেই সঙ্গে লা লিগায় পয়েন্ট টেবলে রিয়াল মাদ্রিদকে টপকে দু’ নম্বরে উঠে এলে কাতালিয়ান ক্লাবটি৷ দারুণ ছন্দে থাকা সেভিয়া হঠাৎ করেই বার্সেলোনার বিরুদ্ধে খেয় হারিয়ে ফেলল৷ মেসিদের বিরুদ্ধে কোনও চ্যালেঞ্জই জানাতে পারল না তারা। আর দারুণ ফুটবল খেলতে না-পারলেও প্রত্যাশিত জয় তুলে নিল রোনাল্ড কোম্যানের দল।

সপ্তাহ দু’য়ের আগে কোপা দেল রে সেমিফাইনালের প্রথম লেগে সেভিয়ার কাছে হেরেছিল বার্সেলোনা৷ কিন্তু শনিবার লা লিগায় সেভিয়ার বিরুদ্ধে ২-০ জিতে ফের খেতাবের দৌড়ে চলে এলেন মেসিরা৷ বুধবার দ্বিতীয় লেগে মুখোমুখী হবে দুই দল৷ তবে প্রথম লেগে জিতে ২৫ ম্যাচে ১৬টি জয় ও পাঁচটি ড্র করে ৫৩ পয়েন্ট নিয়ে দু’ নম্বরে উঠে এল বার্সেলোনা৷ এক ম্যাচ কম খেলে ৫২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে রিয়াল৷ তবে খেতাবের লড়াইয়ে অন্যদের থেকে অনেকটাই এগিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ৷ ২৩ ম্যাচে ১৭টি জয় ও চারটি ড্র করে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অ্যাটলেটিকো৷ আর লিগে টানা ছ’ ম্যাচে জয়ের পর হারের স্বাদ পাওয়া সেভিয়া ২৪ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে রয়েছে চার নম্বরে।

এদিন শুরু থেকেই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই শুরু হয়৷ মেসি ও দেম্বেল সেভিয়া ডিফেন্সে চাপ বাড়াতে থাকে৷ গোল পেতেও বেশি সময় লাগেনি৷ ম্যাচের ২৯ মিনিটে দেম্বেলের গোলে এগিয়ে যায় বার্সা৷ প্রথমার্ধে ১-০ এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে মেসির গোলে জয় নিশ্চিত করে কোম্যানের দল৷ সব প্রতিযোগিতা মিলে সেভিয়ার বিরুদ্ধে তিন ম্যাচ পর জয় পেল বার্সেলোনা।

গত মরশুমে এই মাঠে গোলশূন্য ড্র করেছিল মেসিরা। আর চলতি মরশুমে প্রথম সাক্ষাতে বার্সেলোনাকে তাদের মাঠে ১-১ গোলে রুখে দিয়েছিল সেভিয়া। আর ১০ ফেব্রুয়ারি সেমি-ফাইনালের প্রথম লেগে সেভিয়ার মাঠে গিয়ে ০-২ গোলে হেরে কোপা দেল রে থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে টুর্নামেন্টের রেকর্ড চ্যাম্পিয়নদের।

এদিন অবশ্য বার্সাকে কোনও বেগ দিতে পারেনি সেভিয়া৷ ম্যাচের আধ ঘণ্টার মধ্যেই দলকে এগিয়ে দেন দেম্বেল৷ মাঝমাঠ থেকে মেসির থ্রু-পাস ধরে ডি-বক্সে ঢুকে বাঁ-পায়ের শটে সেভিয়ার জালে বল জড়ান ফরাসি ফরোয়ার্ড। সেই সঙ্গে লিগে পাঁচ ম্যাচ ও ৫৫৭ মিনিট পর গোল হজম করলেন সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বোনো।

প্রথমার্ধে তারপর আর সুযোগ কাজে লাগাতে পারেনি বার্সা৷ দ্বিতীয়ার্ধে অর্থাৎ ৮৫ মিনিটে অবশেষে সাফল্যের দেখা পান মেসি। দুই ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন মেসি। ঠিক মতো ফেরাতে পারেননি বোনো। ফিরতি বল ধরে তাঁকেও পেরিয়ে ফাঁকা জালে বল জড়ান মেসি৷ সেভিয়ার বিরুদ্ধে তিন ম্যাচ পর গোলের দেখা পেলেন মেসি। চলতি মরশুমে লিগে ১৯টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হলে বার্সা অধিনায়ক৷

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.