বার্সেলোনা: রোনাল্ডো না মেসি? সেরা কে এই নিয়ে দ্বিমত থাকতেই পারে। কিন্তু ফুটবল পাগল আবাল বৃদ্ধবনিতা যে মেসির বাঁ-পায়ের জাদুতে মুগ্ধ তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। তাঁর ফ্যানেরা তাঁর জন্য মাঝে মাঝেই নানান কাজ করে থাকেন, কিন্তু ফ্যানেদের একটা কাজে বার্সা তারকা যে খুশি নন, তা জানিয়ে দিলেন নিজেই।

মাঠে মেসির অতুলনীয় পাস, বল পায়ে ম্যাজিক দেখে তাঁর অনেক ফ্যনেরাই তাঁকে বলে থাকেন ‘গড অব ফুটবল’। আর এতেই একটু চটেছেন আর্জেন্টাইন মহাতারকা। তিনি সাফ জানিয়েছেন, ‘ভগবান’ বলে সম্বোধন করা তাঁর একেবারেই পছন্দ নয়। মেসি মনে করেন, এই ভগবান বলে ডাকার মধ্যে অতিরঞ্জিত একটা ব্যাপার রয়েছে।

তবে বার্সা তারকা জানিয়েছেন, ‘আমি এই নিয়ে চিন্তিত নই। কিন্তু এটি সত্যি যে আমি এটা পছন্দ করি না।’ আর্জেন্টাইন মহাতারকা জানিয়েছেন, ‘আমি জানি ফ্যানেরা আমার ক্ষতি চেয়ে এ কথা বলেন না। বরং আমাকে সম্মান জানাতে এই কথা বলেন। কিন্তু এটা অত্যুক্তি বলেই আমার মনে হয়।’

মেসি কেন ‘ভগবান’ সম্বোধন অপছন্দ করছেন ? সে বিষয়েও মুখ খুলেছেন বার্সা তারকা। মেসি জানিয়েছেন, এটা তাঁর ছেলে মাতেয়’র জন্য। তিনি বলেন, ‘আমার ছেলেরা এখন ছোট। তাঁর ছেলে যা শোনে সব নকল করে। এটা খারাপ।’

অন্যদিকে এদিনই মেসি স্বীকার করে নেন যে, তিনি লা লিগায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর উপস্থিতি মিস করেন এবং তিনি চেয়েছিলেন যে পর্তুগিজ তারকা রিয়াল মাদ্রিদেই থাকুক।