নিউইয়র্ক- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টনের সঙ্গে মনিকা লিউনস্কির যৌনতার কথা গোপনে রেকর্ড করেছিলেন পেন্টাগন-এর পাবলিসিস্ট লিন্ডা ট্রিপ। বুধবার প্রয়াত হলেন সেই লিন্ডা ট্রিপ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০। লিন্ডার প্রাক্তন আইনজীবী এই খবর প্রকাশ্যে আনেন।

তিনি জানান, লিন্ডা প্যানক্রিয়াটিক ক্যানসারে ভুগছিলেন। সেই লড়াই শেষ করে অবশেষে বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। ১৯৯০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রকে আধিকারিক পদে ছিলেন লিন্ডা ট্রিপ। সেই সময়েই তাঁর সহকর্মী মনিকা লিউনস্কি হোয়াইট হাউসের ইন্টার্ন হিসেবে কাজ করতেন। সেই সময়ে লিন্ডাকে নিজেই মনিকা জানান যে ওভাল অফিসে তাঁর সঙ্গে বিল ক্লিন্টনের সঙ্গে যৌন মিলন হয়েছে।

সেই সময়েই কথাগুলি গোপনে রেকর্ড করেছিলেন লিন্ডা ট্রিপ। সেই গোপনীয় রেকর্ডিং-এই ধরা পড়ে মনিকার সঙ্গে বিভিন্ন জায়গায় একাধিকবার যৌনতায় জড়িয়েছিলেন বিল। এমনকী মনিকা বলেন, তিনি একটি নীল পোশাক রেখে দিয়েছেন যেখানে বিলের বীর্যের দাগ লেগে রয়েছে।

সেই সময়ে এই শারীরিক সম্পর্কের কথা অস্বীকার করেছিলেন বিল। কিন্তু এই রেকর্ডিং ও নীল পোশাকের উল্লেখ বিপাকে ফেলেছিল তাঁকে। মনিকাও জানিয়েছিলেন তিনি খুবই প্রতারিত অনুভব করেছিলেন নিজেকে। তিনি লিন্ডার অসুস্থতার খবরে জানিয়েছিলেন, অতীতে যা হওয়ার হয়েছে। শুনেছি ও অসুস্থ। ওর দ্রুত আরোগ্য কামনা করি। ওর পরিবারের জন্য এটা কঠিন সময়।