কলকাতাঃ  সাতে সাত! মাধ্যমিক পরীক্ষার সপ্তম দিনেও ফাঁস হয়ে গেল প্রশ্নপত্র। পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যেই সোশ্যাল মিডিয়াতে ফাঁস হয়ে যায় প্রশ্ন। আজ বুধবার ছিল জীবন বিজ্ঞানের পরীক্ষা। দুপুর বারোটায় পরীক্ষা শুরু হয়। এর পরেই সোশ্যাল মিডিয়াতে চলে আসে জীবন বিজ্ঞানের পরীক্ষার প্রশ্ন।

যদিও প্রশ্নগুলি আজকের কিনা তা kolkata24x7 এখনও পরীক্ষা করে দেখেনি। তবে সোশ্যাল মিডিয়া তো বটেই, হোয়াটস অ্যাপেও ক্রমশ ছড়িয়ে পড়ে প্রশ্নগুলি। নতুন করে এই ঘটনায় ফের অস্বস্তিতে মধ্যশিক্ষা পর্ষদ।

 

প্রসঙ্গত, মাধ্যমিক শুরুর প্রথমদিন থেকে একের পর এক প্রশ্নপত্র ফাঁস হতে থাকে সোশ্যাল মিডিয়াতে। এভাবে প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ার ঘটনায় রীতিমত অস্বস্তিতে পড়ে যায় মধ্যশিক্ষা পর্ষদ। ঘটনার পরেই পর্ষদ সভাপতিকে তলব করে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বৈঠকে ক্ষোভও উগরে দেন তিনি। এরপর একগুচ্ছ নির্দেশিকা জারি করেন শিক্ষামন্ত্রী। তাতেও কিছু করে ওঠা সম্ভব হয়নি।

এরপরেও দেখা যায় প্রত্যেক পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যেই সোশ্যাল মিডিয়াতে চলে আসে প্রশ্নপত্র। অবস্থা এমন জায়গায় পৌঁছয় যে মঙ্গলবার নির্দেশিকা জারি করে জানানো হয় যে, পরীক্ষা কেন্দ্রগুলিতে সমস্ত মোবাইল টাওয়ার বন্ধ রাখা হবে। কিন্তু তাতেও প্রশ্নপত্র ফাঁস হওয়া রুখতে পারল মধ্যশিক্ষা পর্ষদ।