আর কয়েকদিনের মধ্যে শুরু হতে চলেছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭। এর জন্য এলজি নিয়ে আসছে তাদের নতুন এক পাওয়ারফুল স্মার্টফোন। বাজেটের মধ্যে এই ফোনটি হলো এলজি এক্স পাওয়ার 2। মার্চে ল্যাটিন আমেরিকান বাজারে নিয়ে আসা হবে ফোনটি। এরপর আমেরিকা, এশিয়া, ইউরোপ এবং অন্যান্য দেশে পাওয়া যাবে।

এর স্পেসিফিকেশন মাঝারি  হলেও মূল আকর্ষণ ব্যাটারি আর ডিজাইনে। ভারী অ্যাপ ইউজার এবং অনেক কাজ যারা করেন তাদের জন্যই এই স্মার্টফোন বানিয়েছে এলজি। এখন পর্যন্ত এর দাম সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। তবে এক্স পাওয়ার ২ এর স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। এতে রয়েছে ৫.৫ ইঞ্চি এইচডি ই-সেল টাচ। অক্টা-কোর প্রসেসরে ২জিবি র‍্যাম। ইন্টারনাল রয়েছে ১৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

এর ক্যামেরা ১৩ মেগাপিক্সেল সেন্সরের এলইডি ফ্ল্যাশ। সামনে দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। এর সঙ্গে এলইজি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। অপারেটিংয়ে রয়েছে সর্বসাম্প্রতিক অ্যান্ড্রয়েড 7.0 নুগেট। ব্ল্যাক, শাইনি টাইটান, শাইনি গোল্ড এবং শাইনি ব্লু রংয়ে আসবে এ ফোন।  এর ব্যাটারি ৪৫০০এমএএইচ শক্তির। এলজির তরফ থেকে দাবী করা হচ্ছে একবার পুরোপুরি চার্জ দিলে গোটা সপ্তাহ চালানো যাবে ফোনটি। এক চার্জে ভিডিও চলে একটানা ১৫ ঘণ্টা। ইন্টারনেট ব্যবহার করতে পারবেন একটানা ১৮ ঘণ্টা।

# LG is expected to announce its upcoming G6 flagship at Mobile World Congress, and it will also demo its new X Power 2 at the trade show .