খুব শিগ্রি মোবাইল ওয়ার্ল্ডে এলজি ঘোষণা করতে চলছে তাদের নতুন চমকপ্রদ স্মার্টফোনের বিষয়ে। ইতিমধ্যে বিভিন্ন কম্পানি ও বিশেষজ্ঞদের নিমন্ত্রণপত্র পাঠাতে শুরু করেছে তারা। দারুণ জনপ্রিয় জি সিরিজের ‘G6’ মডেল নিয়েই আলোচনা করবে তারা। সেখানে এই ফোন সম্পর্কে কিছু আভাসও দেওয়া হয়েছে।

যদি ঠিক হয় তো এলজি G6 আরো বড় স্ক্রিন ও পাওয়ারফুল ব্যাটারি নিয়ে আসছে। এতদিন ধরে এলজি তার জি সিরিজের ফোনগুলো দিয়ে বাজার মাত করে দিয়েছে। যদিও এর আগের মডেল G5 মডেল অনেক মানুষকে হতাশ করেছিল। তাই আগের ভুলগুলো শুধরে নিয়ে নতুনভাবে আসছে ‘G6’। এমনকি সংস্থার তরফ থেকে দাবীও করা হচ্ছে নিজেদের বানানো সবচেয়ে আকর্ষণীয় স্মার্টফোনটি আনতে চলেছে এলজি।

একটি তথ্য অনুযায়ী, ব্যাটারি গরম হওয়ার বিষয়টিতে নজর দিয়েছে এলজি। এবারের G6 হবে এক ‘কুল বডির’ মোবাইল। এতে ব্যবহার করা হয়েছে কপারের ‘হিট পাইপস’। এই প্রযুক্তিতে রয়েছে হাই-থার্মাল কনডাক্টিভিটি যা যন্ত্রের অতিরিক্ত তাপমাত্রাকে বের করে দেয়। গরম হওয়া থেকে ল্যাপটপ বা ডেস্কটপকে বাঁচাতে একই ধরনের প্রযুক্তি ব্যবহৃত হয়। ওয়াটারপ্রুফ হবে এলজি G6। ইউজার তার স্মার্টফোনে যা যা দেখতে চান তার সব কিছুই জুড়ে দেওয়া হয়েছে ফোনটিতে।

ফাঁস হয়ে যাওয়া তথ্য অনুযায়ী G6 এর ব্যাক প্যানেলটি G5 এর মতোই দেখা যায়। ক্যামেরার ধরন ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের চেহারাও একই ধরনের। ফোনটির দৈর্ঘ্য 149.8 মিলিমিটার। আর 72.8 মিলিমিটার চওড়া। G5 এর চেয়ে পাতলা বডির হবে বলেই জানা গিয়েছে।

তবে নতুনটিতে অ্যাডভান্সড আইরিশ স্ক্যানার দেওয়া হয়েছে। এটি ক্যামেরার সেন্সরের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কাজ করবে। পাশাপাশি আই স্ক্যানার এলজি প্লে-তে প্রথম দেওয়া হবে বলেও গুজব রয়েছে। এলজি প্লে ইতিমধ্যে স্যামসাং প্লে, অ্যাপল প্লে এবং অ্যান্ড্রয়েড প্লে এর প্রতিযোগী হয়ে উঠেছে।

# LG announced its presence at MWC 2017, sent invites for event. The  invite has  silhouette of a smartphone, hinting that LG G6 flagship will be unveiled at conference.