নয়াদিল্লি: বিশ্ব মহামারী’র আকার নেওয়া নোভেল করোনা ভাইরাস নিয়ে উদ্বিগ্ন গোটা বিশ্ব। এমন সময় অনুরাগীদের যাবতীয় আগাম সতর্কতা গ্রহণের পরামর্শ দিলেন বিরাট কোহলি। কঠিন সময়ে নিজেদের শক্ত হয়ে মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার বার্তা দিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক।

গোটা পৃথিবীর সঙ্গে পাল্লা দিয়ে এই মুহূর্তে ভারতেও বাড়ছে নোভেল করোনায় আক্রান্তের সংখ্যা। ৮৩ জন আক্রান্তের পাশাপাশি দেশে মৃতের সংখ্যা বেড়ে ২। দেশজুড়ে বাতিল মোটামুটি সমস্ত স্পোর্টস ইভেন্টে। ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ান-ডে সিরিজের বাকি দু’টি ম্যাচ ক্রীড়ামন্ত্রকের নির্দেশমতো প্রাথমিকভাবে ক্লোজ-ডোর হওয়ার কথা থাকলেও ঝুঁকি নিতে চায়নি বিসিসিআই। দু’দলের সম্মতিতেই আপাতত বাতিল সিরিজ। আগামি ২৯ মার্চ থেকে দেশের মাটিতে কোটিপতি লিগ শুরু হওয়ার কথা থাকলেও তাও পিছিয়ে গিয়েছে ১৫ এপ্রিল পর্যন্ত।

এমন উদ্বেগের সময় অনুরাগীদের প্রতি এক প্রচ্ছন্ন বার্তা রেখে একটি টুইট করলেন কোহলি। মাইক্রোব্লগিং সাইটে কোহলি শনিবার লেখেন, ‘শক্ত হাতে যাবতীয় আগাম সতর্কতা নিয়ে COVID-19 প্রতিকার করুন। নিরাপদ থাকুন। মনে রাখবেন আগাম সতর্কতা কিন্তু প্রতিকারের চেয়ে ভালো। দয়া করে প্রত্যেকে নিজেদের যত্ন নিন।’

উল্লেখ্য, ধরমশালায় সিরিজের প্রথম ওয়ান-ডে বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কড়া নির্দেশ মোতাবেক লখনউ ও কলকাতায় সিরিজের বাকি দু’টি ম্যাচ ফাঁকা গ্যালারিতে হওয়ার কথা ছিল। কিন্তু উদ্বেগের কথা মাথায় রেখে আপাতত তা বাতিল করা হয়েছে। এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, ‘করোনা আতঙ্কে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সঙ্গে আলোচনা করেই চলতি সিরিজ আপাতত বন্ধ রাখা হচ্ছে।’ তবে পরবর্তীতে এই সিরিজ পুনরায় খেলার পথ খোলা রেখেছে দু’দেশের ক্রিকেট বোর্ড।

করোনা আতঙ্ক শিথিল হওয়ার পর দু’দেশের ক্রিকেট বোর্ড সিরিজ রিশিডিউল নিয়ে আলোচনায় বসবে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, শুক্রবার কালো সার্জিক্যাল মাস্ক পরে লখনউ বিমানবন্দরের বাইরে দেখা যায় বিরাটকে।