স্টাফ রিপোর্টার, বাঁকুড়া ও রায়গঞ্জ: রাজ্যের অন্যান্য অংশের সঙ্গে বাঁকুড়া জেলা জুড়েও পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, কেন্দ্র ও রাজ্য সরকারের সীমাহীন দুর্নীতির অভিযোগ তুলে আন্দোলনে নামলো বামফ্রন্ট৷ মঙ্গলবার দিনভর জেলার তিনটি মহকুমা এলাকাতে অবস্থান বিক্ষোভে অংশ নেন বাম নেতৃত্ব। বিকেলে বাঁকুড়া শহরের ট্যাক্সি স্ট্যান্ড এলাকায় জেলার কেন্দ্রীয় অবস্থান কর্মসূচী অনুষ্ঠিত হয়। এখানে সিপিএমের জেলা নেতৃত্বের পাশাপাশি বাম সংগঠনের নেতৃত্ব উপস্থিত ছিলেন।

বিষ্ণুপুরে অবস্থান বিক্ষোভে অংশ নিয়ে সিপিএমের বাঁকুড়া জেলা সম্পাদক মণ্ডলীর অন্যতম সদস্য ও জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি পার্থ প্রতিম মজুমদার বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রের পাশাপাশি রাজ্য সরকারকেও এক হাত নেন। তিনি বলেন, ‘‘সাধারণ মানুষের স্বার্থরক্ষায় একমাত্র বামপন্থীরাই লড়াই করে। বিজেপি-তৃণমূল কেউই সাধারণ মানুষের পক্ষে নিরাপদ নয়৷’’ এই দাবি করে সিপিএম পতাকা তলে সকল শ্রমজীবী মানুষকে আসার আহ্বান জানানো হয়৷

অন্যদিকে, পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমানোর দাবিতে সারা রাজ্যের পাশাপাশি রায়গঞ্জ শহরেও বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন করল উত্তর দিনাজপুর জেলা বামফ্রন্ট। মঙ্গলবার বামপন্থী সহযোগী দলগুলির ডাকা এই বিক্ষোভ কর্মসূচী রায়গঞ্জ শহরের এন এস রোডে পালন করা হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সিপিএমের উত্তর দিনাজপুর জেলা সম্পাদক অপূর্ব পাল, ফরওয়ার্ড ব্লক জেলা সম্পাদক গোকুল রায় সহ একাধিক বামফ্রন্ট নেতৃত্ব। এদিন কয়েক’শো বামপন্থী কর্মী সমর্থক উপস্থিত হন। অস্বাভাবিক হারে পেট্রোল, ডিজেল, কেরোসিন ও রান্নার গ্যাসের দাম কমানো এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্যবৃদ্ধির প্রতিবাদেই এদিনের এই বিক্ষোভ সমাবেশ বলে জানান বাম নেতৃত্ব।