কলকাতা- তিন বছর পরে ভোট যাদবপুর বিশ্ববিদ্যালয়। তাই ভোটের ফলাফল কী হবে,তা নিয়ে প্রথম থেকেই চাপান উতর ছিল। যাদবপুর বাম ঘাঁটি বলেই পরিচিত। কিন্তু এবার এবিভিপি-র জন্যই উত্তেজনা তুঙ্গে। যদিও শেষ পর্যন্ত নিজেদের ভিত শক্ত রাখতে সক্ষম লাল শিবির।

কলা বিভাগ গণনার প্রথম থেকেই এগিয়েছিল বাম। ইঞ্জিনিয়ারিং বিভাগে চলছিল হাড্ডাহাড্ডি লড়াই। যদিও গণনার শেষেও দেখা গেল ইঞ্জিনিয়ারিং বিভাগও বামেদেরই দখলে। ভোটের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে এবিভিপি। বিজ্ঞান বিভাগে ডব্লুটিআই জয়ী হল। কিন্তু শাসকদলের ছাত্র সংগঠন তৃণমূল ছাত্রপরিষদ কোনও জায়গাই পেল না যাদবপুর বিশ্ববিদ্যালয়ে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বেশ কিছুদিন ধরেই অভন্তরীণ কোন্দলের খবর শোনা যাচ্ছিল। আর তবে সে সবও ধোপে টেকেনি। তাই বাম দখলেই রইল যাদবপুর বিশ্ববিদ্যালয়। কিন্তু কোনও বিভাগেই জায়গা করতে না পারায় টিএমসিপি-র সংগঠনের ভিত যে শক্ত হয়নি তা পরিষ্কার হয়ে গেল।

উল্লেখ্য, বিজ্ঞান বিভাগে এবিভিপি কোনও প্রার্থী দেয়নি। সেখানের সেন্ট্রাল প্যানেলে জিতছে স্বাধীন ছাত্রদের সংগঠন ডব্লুটিআই। বিগত ইউনিয়নও ছিল ডব্লুটিআইয়ের দখলে। তবে বিজ্ঞান বিভাগে দারুণ ফল করেছে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই।