ছবি: প্রতীকী

স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: এবারের ভোটে মূলত চা বাগানের সমস্যার কথা তুলে মানুষের মধ্যে ভোটের প্রচার করবে বামফ্রন্ট। রবিবার জলপাইগুড়িতে নির্বাচনী প্রচারের ফাঁকে সাংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে এই বিষয়ে আলোকপাত করেছেন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের বামফ্রন্ট মনোনীত সিপিআই (এম) প্রার্থী ভগীরথ রায়।

ভগীরথ রায় বলেন,”আমি ধূপগুড়ির গরিব কৃষক পরিবারের সন্তান। কৃষক ও খেতমজুরদের জীবন যন্ত্রণার প্রত্যক্ষ সাক্ষী আমি। কেন্দ্রের বিজেপি সরকার বা রাজ্যের তৃণমূল সরকার গরিব কৃষক ও খেতমজুরদের জীবন যন্ত্রণা দূর করতে কোনো ইতিবাচক ভূমিকা পালন করেনি। নির্বাচনী প্রচারে মানুষের সঙ্গে কথা বলতে গিয়ে এই বিষয়েও আমরা আলোচনা করছি।”

এই রাজ্যের নারী নির্যাতনের প্রসঙ্গ তুলে ধরে এদিন ভগীরথ রায় বলেন,” ধূপগুড়ির নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করে নৃশংস ভাবে হত্যা করার ঘটনা এখনও মানুষের মনে জ্বল জ্বল করছে। এই প্রসঙ্গও আমাদের প্রচারে উঠে আসছে। এছাড়াও মানুষে মানুষে বিভেদ সৃষ্টির কথা, সংহতি সম্প্রীতি রক্ষার আবেদন আমরা প্রচারে তুলে ধরছি।”

এদিন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মৃদুল দে বলেন,” দেশ জুড়েই ধর্মীয় মেরুকরনের রাজনীতি চলছে। গণতন্ত্রের উপর নজিরবিহীন আক্রমণ হচ্ছে। তৃণমূল ও বিজেপি গণতন্ত্রকে বিপন্ন করে তুলেছে। এছাড়াও মানুষের ঐক্য সংহতি সম্প্রীতি রক্ষার বিষয়ে আমরা নির্বাচনী প্রচারে বেশি গুরুত্ব দিয়েছি।”

পার্টির জলপাইগুড়ি জেলা সম্পাদক সলিল আচার্য বলেন,” এই রাজনৈতিক সংগ্রামে দিল্লিতে বিকল্প বাম ও গণতান্ত্রিক ধর্ম নিরপেক্ষ শক্তিগুলিকে ঐক্যবদ্ধ করেই আমরা সরকার গঠনের লক্ষ্যে এগিয়ে চলেছি। প্রতিটি বুথে বুথে বামপন্থী কর্মীরা মানুষের কাছে বামফ্রন্টের নির্বাচনী বার্তা পৌঁছে দেওয়ার কাজ করছেন।”

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।