কলকাতা : বিধাননগর পুরসভায় বাম কংগ্রেসের যৌথ অভিযান। মূলত ১৮ দফা দাবিতে তাদের এই অভিযান। ডেপুটেশন বিধান নগর মেয়রের কাছে।

বিধাননগর পুর প্রশাসনের দুর্নীতি রুখতে, পুরসভা পরিচালন ব্যবস্থায় গণতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে সাধারণ নাগরিকদের উন্নত পুর পরিষেবা দেওয়ার দাবি সহ ১৮ দফা দাবি নিয়ে বিধাননগর পুরসভায় অভিযান বাম-কংগ্রেস কর্মীদের ।

অভিযানের নেতৃত্বে বামফ্রন্টের পক্ষ থেকে ছিলেন জেলা কমিটির সদস্য সুরজিৎ দাশগুপ্ত এবং কংগ্রেসের তরফে ছিলেন সোমেশ্বর বাগুই, তাপস মজুমদার সহ প্রমুখ ।আন্দোলনকারীদের দাবি, বিধাননগর পুরসভার ৪১ টি ওয়ার্ডের মধ্যে বেশিরভাগ ওয়ার্ডই রাজারহাট গোপালপুর অঞ্চলের অন্তর্ভুক্ত। তাই বিধাননগর এর সাথে রাজারহাটের নাম যুক্ত করতে হবে।

এছাড়া আমফানে ক্ষতিগ্রস্ত পরিবারের সঠিক তালিকা তৈরি করতে হবে। ক্ষতিগ্রস্তদের ত্রাণ পুরসভার যে কোনো বোরো অফিস থেকে দিতে হবে। কোনও ওয়ার্ড অফিস থেকে দেওয়া চলবে না।

অভিযোগ আমফানে ক্ষতিগ্রস্ত পরিবার সাহায্য পাচ্ছেনা, এবং বিভিন্ন নেতারা কাটমানি খেয়েছে। আবার চাপে পড়ে অনেকে সেই টাকা ফেরতও দিয়েছে।১৮ দফা দাবির মধ্যে ছিল বর্ষায় জমা জল। বিধাননগর এর বিভিন্ন এলাকায় তাই জল নিকাশি ব্যবস্থা ঠিক করতে হবে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ