তিমিরকান্তি পতি, বাঁকুড়া: বাংলা নববর্ষের দিনটিকে নিজেদের ভোট প্রচারে কাজে লাগাতে চেষ্টার কসুর করছেন না শাসক-বিরোধী কোন পক্ষই। সোমবার তীব্র তাপপ্রবাহ উপেক্ষা করে সকাল থেকে সব পক্ষই নিজেদের মতো করে প্রচারে ব্যস্ত।

এদিন সকালে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায় শহরের মহামায়া মন্দিরে পুজো দিয়ে বছরের প্রথম দিনের প্রচার শুরু করেন। পরে সপারিষদ বাঁকুড়া গোবিন্দনগর বাস স্ট্যাণ্ডে পৌঁছে যান তিনি।

বাস যাত্রী, বাস কর্মচারী থেকে স্থানীয় ব্যবসায়ী সকলের সঙ্গে কুশল বিনিময়ের পাশাপাশি নিজে সকলের হাতে লাড্ডু তুলে দেন। পরে তিনি পৌছে যান বাঁকুড়া রেল স্টেশনে। সেখানে দীর্ঘ ওভারব্রীজ বেয়ে কর্মী সমর্থকদের সঙ্গে প্লাটফর্মে পৌঁছে সাধারণ রেল যাত্রীদের সঙ্গে কথা বলেন।

পরে তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায় বলেন, আজ উৎসবের দিন, সবাইকৈ সেভাবে পাওয়া যাবেনা। তাই বড় কোন কর্মসূচী না রেখে বাস স্ট্যাণ্ড-রেল স্টেশানে জনসংযোগে জোর দেওয়া হয়েছে। এরপর দলের জেলা দফতরে সভা শেষে সন্ধ্যেয় এই শহরে বসবাসকারী এক সময় বিশ্ববিদ্যালয়ের বন্ধুদের সঙ্গে দেখা করবেন বলে তিনি জানান।

অন্য দিকে, স্বামী সৌমিত্র খাঁকে জয়ী করার প্রার্থনা জানিয়ে জয়রামবাটি মাতৃমন্দির ও সিংহবাহিনী মন্দিরে পুজো দিলেন সুজাতা খাঁ। দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে মন্দিরে পুজো দেওয়ার পাশাপাশি এলাকার মানুষের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, ২০১১ সালে কোতুলপুর বিধানসভা ভোটে সৌমিত্র খাঁ বিধায়ক নির্বাচিত হন। পরে ২০১৬ সালের লোকসভা ভোটে বিষ্ণুপুরের এই বিধানসভা কেন্দ্রেই উনি সর্বাধিক ভোট পান। মায়ের কাছে প্রার্থনা জানালাম, এবারেও যেন এই জয়ের ধারা অব্যাহত থাকে। আমাদের বিশ্বাস, মায়ের আশীর্বাদে এবারও সৌমিত্র খাঁ জয়ী হবেন বলে তিনি জানান।