স্টাফ রিপোর্টার, বারাকপুর: ভারতীয় পেসার মহম্মদ শামির স্ত্রী-কে সাহায্য করতে প্রস্তুত রাজ্য মহিলা কমিশন। সাফ জানিয়ে দিয়েছেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারম্যান লীনা গঙ্গোপাধ্যায়।

ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার মহম্মদ সামি বিবাহ বহির্ভূত একাধিক প্রণয় ঘটিত সম্পর্কে জড়িত। খেলার সুবাদে বিভিন্ন শহরে গিয়ে সেই সকল মহিলাদের সঙ্গে অন্তরঙ্গ সময় কাটান শামি।

আরও পড়ুন- KKR চিয়ারলিডারের সঙ্গে এ কি করলেন ক্রিকেটার সামি

নিজের স্বামীর বিরুদ্ধে এমনই অভিযোগ করেছেন মহম্মদ সামির পত্নী হাসিন জাহান। শুধু তাই নয়, স্বামী তাঁর উপরে শারীরিকভাবেও নির্যাতন করে বলে দাবি করেছেন হাসিন জাহান। ইতিমধ্যেই কলকাতা পুলিশের কাছে এই মর্মে অভিযোগ জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার হাসিন জাহানের বিষয়ে রাজ্য মহিলা কমিশনের চেয়ারম্যান লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় বলেন, “ভারতীয় ক্রিকেটার মহম্মদ সামির স্ত্রী রাজ্য মহিলা কমিশনের দ্বারস্থ হলে কমিশন সাহায্য করতে প্রস্তুত।”

আরও পড়ুন- মহম্মদ শামির যৌন কেচ্ছা ফাঁস করলেন স্ত্রী হাসিন

তারকা ব্যক্তি হওয়ার কারণে মহম্মদ শামি কোনও ছাড় পাবেন না বলেও জানিয়েছেন তিনি। তাঁর কথায়, “যত প্রভাবশালী বা খ্যাতিসম্পন্ন ব্যক্তিই হোক না কেন আইন আইনের পথেই চলবে। রাজ্য মহিলা কমিশনের দ্বারস্থ হলে রাজ্য মহিলা কমিশন নির্যাতিতা মহিলাকে সব রকম সাহায্য করবে।”

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বারাকপুর পুলিশ আয়োজিত এক অনুষ্ঠানে বারাকপুর সুকান্ত সদনে হাজির ছিলেন লীনা গঙ্গোপাধ্যায়। সেই অনুষ্ঠানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মহম্মদ সামি সম্পর্কে উক্ত মন্তব্য করেন তিনি। একইসঙ্গে তিনি আরও বলেন, “আমি মনে করি না এরকম কোন বিশেষ একটা দিন নারী দিবস পালন করা উচিত। প্রত্যেকদিনই মেয়েরা লড়াই করে বেঁচে থাকে তাই আমার কাছে প্রতিটা দিনই মেয়েদের দিন বা নারী দিবস। এরকম দিন আমরা চাই, যখন কেউ কোন অভিযোগ নিয়ে আমাদের কাছে আসবে না। কিন্তু সেই সমাজ ব্যাবস্থা এখনো তৈরি হয়নি।”

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও