স্টাফ রিপোর্টার, সিউড়ি: ট্রেনেই সন্তানের জন্ম দিলেন এক মহিলা। মা ও শিশুকে রামপুরহাট হাসপাতালে ভরতি করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর তাঁরা দুজনেই সুস্থ রয়েছে।

লক্ষ্মী বেসরা। বাড়ি বিহারের কিষাণগঞ্জ। স্বামী লক্ষীরাম হেমরম। কর্মসূত্রে কেরলে গোয়ালার বাসিন্দা। কাজের সুবাদেই তারা কেরলের তৃচূরে থাকতেন। তাদের প্রথম একটি কন্যা সন্তান আছে।

স্ত্রী সন্তান সম্ভবা হওয়ায় তাঁকে নিয়ে আপ ১৫৯০৫ কন্যাকুমারী-ডিব্রুগর বিবেক এক্সপ্রেস ধরে বাড়ি ফিরছিলেন। ট্রেনে স্বামী, স্ত্রী, মেয়ে ছাড়াও আরও তিন আত্মীয় ছিল।

জানা গিয়েছে, গত শুক্রবার তৃচূরে তারা ট্রেন ধরেন। রবিবার ভোরের দিকে লক্ষ্মী বেসরার প্রসব যন্ত্রণা শুরু হয়। পরিবারের দাবি,, ট্রেনের কর্তব্যরত টিকিট পরীক্ষককে সে কথা তাঁরা জানায় কিন্তু ট্রেনে কোনও চিকিৎসক পাওয়া যায়নি। ফলে ট্রেন রামপুরহাট ঢোকার আগেই পুত্র সন্তানের জম্ম দেন।

ট্রেন থেকেই এক যাত্রী রামপুরহাটে স্টেশনে ফোন করে দেন। সেই মতো রামপুরহাট স্টেশনে প্রস্তুত ছিল জি আর পি ও রেলের চিকিৎসক। তারা স্টেশনেই প্রাথমিক চিকিৎসা করেন। এরপর রেলের পক্ষ থেকেই রামপুরহাট হাসপাতালে ভরতি করা হয়। রামপুরহাট হাসপাতাল সূত্রে জানা গিয়েছে মা ও সদ্যজাত দুজনেই সুস্থ রয়েছে।