আমেঠি: দেশে চলছে প্রথম দফার লোকসভা নির্বাচন। আর তার মধ্যেই রাহুল গান্ধীর নিরাপত্তায় গলদ থাকার অভিযোগ তুলল কংগ্রেস। তাঁর প্রান সংশয় হতে পারত বলেও উল্লেখ করা হয়েছে। এ ইবিষয়ে অবগত করে স্বরাষ্ট্র মন্ত্রকে একটি চিঠিও লেখা হয়েছে।

বুধবারই আমেঠিতে মনোনয়ন জমা দেন রাহুল। এদিনই সংবাদমাধ্যমের সঙ্গে যখন তিনি কথা বলছিলেন, তখন তাঁর দিকে লেজার তাক করা হয়েছিল বলে অভিযোগ উঠছে। চিঠিতে বলা হয়েছে, ‘ভিডিও খতিয়ে দেখে বোঝা যাচ্ছে স্নাইপার গানের মত কোনও অস্ত্র থেকে বেরিয়ে আসছিল ওই লেজার রশ্মি।’

কংগ্রেসের তরফ থেকে রণদীপ সূরযেওয়ালা, জয়রাম রমেশ ও আহমেদ পটেল ওই চিঠি দিয়েছেন। তাঁদের দাবি, ‘দ্রিত এই বিষয়ে ব্যবস্থা নিতে হবে। এই ঘটনায় কংগ্রেস সভাপতির নিরাপত্তার অভাব সামনে আসছে। ঘটনার ভিডিও ক্লিপও দেওয়া হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রককে। উল্লেখ্য, এসপিজি সিকিউরিটি দেওয়া হয় রাহুল গান্ধীকে।

কংগ্রেসেরই একজন ফটোগ্রাফার ভিডিও রেকর্ড করছিলেন। তাঁর মোবাইলেই বন্দি হয়েছে সেই দৃশ্য। যেখানে দেখা আচ্ছে যে রাহুলের মুখে পড়েছে সবুজ লেজার।

গত বছর এপ্রিলে রাহুলের এয়ারক্রাফটে বিভ্রাট হয়। বড়সড় বিপদ থেকে রক্ষা পান তিনি। কর্ণাটকের বিধানসভা নির্বাচনের সময় সেই ঘটনা ঘটে।

মনোনয়ন জমা দেওয়ার দিন একটি রোড শো করেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কা গান্ধীও। সেদিনই এই ঘটনা ঘটছে।

যদিও স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। কেন্দ্রের দাবি, ক্যামেরা থেকে বেরনো আলোই পড়েছিল রাহুল গান্ধীর মুখে।