ওয়েস্ট বেঙ্গল হেলথ ফ্যামিলি ওয়েলফেয়ার সমিতি কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। করোনা পরবর্তী সময়ে এই পদক্ষেপ নেওয়াতে সুবিধা হয়েছে সাধারণের। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদনের জন্য জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ ৫.১১.২০২.০.। মূলত ল্যাবরেটরি টেকনিশিয়ান পদের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের অস্থায়ী ভিত্তিতে নিয়োগ করা হবে।

এই পদের জন্য ২১ টি শূন্য পদ রয়েছে। প্রার্থীদের মাইক্রোবায়োলজি, জেনারেল মাইক্রোবায়োলজি , বায়োটেকনোলজি নিয়ে মাস্টার্স করতে হবে। এছাড়া তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া দু বছরের tb bacteriology নিয়ে কাজ করার অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের বয়স ২২ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। প্রার্থীদের বেতন ২৫ হজার মাসিক। নিয়ম মাফিক তফসিলি জাতি উপজাতিদের ক্ষেত্রে ৫ বছর পর্যন্ত ছাড় এবং অবিসিদের ক্ষেত্রে ৩ বছর এবং পি ডবলু ডি প্রার্থীদের ক্ষেত্রে ১০ বছরের ছাড় দেওয়া হবে।

প্রারথীদ্রর শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা রেজাল্ট দেখে বাছাই করা হবে। বিস্তারিত জানার জন্য প্রার্থীদের www.wbhealth.gov.in এই ওয়েবসাইটে চোখ রাখতে জানানো হয়েছে। প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা দিতে হবে। অন্যদিকে সংরক্ষিতদের ক্ষেত্রে ৫০ টাকা দিতে হবে। প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে বলে জানানো হয়েছে। প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হয়েছে।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।