বার্সেলোনা: রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো অনেক কিছুই৷ আরও অনেক কিছুই হয়তো জিতবেন। কিন্তু এখন থেকে একটা আফসোস তাড়িয়ে বেড়াবে সিআর-সেভেনকে। যে ম্যাচে জয় ছাড়া আর কোনও বিকল্প ছিল না রিয়াল মাদ্রিদের, সেটিতেই কিনা পেনাল্টি মিস করে বসলেন পর্তুগিজ তারকা! ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে রিয়াল, মাত্র দু’ম্যাচ বাকি থাকতে বার্সেলোনার থেকে এখনও পিছিয়ে ৪ পয়েন্টে। অথচ রোনাল্ডো গোলটা করতে পারলে চিত্রনাট্যটা অন্যরকমও হতেই পারত।
রিয়াল কোচ কার্লোস অ্যানসেলোত্তিও বুঝতে পারছেন, লা লিগা এখন মুঠো থেকে বেরিয়েই গিয়েছে। অ্যাটলেটিকো এবং দেপোর্তিভোর সঙ্গে পরের দুই ম্যাচের একটিতে জয় পেলেই চলবে বার্সার। আগের ম্যাচে নেইমার এবং পেড্রোর গোলে রিয়াল সোসিয়েদাদকে হারিয়েছে বার্সেলোনা। অ্যাটলেটিকোর সঙ্গে ম্যাচটা কঠিন ধরলেও দেপোর্তিভোর সঙ্গে নিজেদের মাঠে না জেতাটা হবে বিশাল অঘটন।
মনে যা-ই থাকুক, অ্যানসেলোত্তি মুখে অবশ্য আশার বাণী শোনাচ্ছেন, তিনি বলছেন, ‘এখনও সব শেষ হয়ে যায়নি৷ আমাদের ইতিবাচক থাকতে হবে। এই মুহূর্তে ছোট ছোট ভুলের জন্য আমাদের মূল্য দিতে হচ্ছে, কিন্তু আমাদের মাথা ঠান্ডা রাখতে হবে। বাকি দুই ম্যাচে জেতার জন্য মরিয়া থাকতে হবে আমাদের।’ এর মধ্যেই আবার ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাসের সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ। তার আগে প্রস্তুতিটা ঠিকমতো হলো না রিয়ালের। অ্যানসেলোত্তি অবশ্য ভ্যালেন্সিয়ার সঙ্গে ম্যাচটাকেই নিচ্ছেই মোটিভেশন হিসেবে, ‘আমরা কেমন খেলেছি, সেটি দেখাচ্ছে না আমাদের ফলটা। এই ম্যাচ থেকে আমাদের ইতিবাচক অনেক কিছু খুঁজে নেওয়ার আছে। এ রকম খেলতে পারলে বুধবার আমরা খারাপ ফল করব না।’

Comments are closed.