ফাইল ছবি

কলকাতা: সারদা মামলার দ্রুত শুনানি ও বিচার চান কুণাল ঘোষ৷ তাই বারাসত আদালতে কুণাল ঘোষের আইনজীবি সারদা মামলার দ্রুত শুনানি ও বিচারে আর্জি জানিয়েছেন৷ সেকথা জানিয়ে সোমবার কুণাল ঘোষ ফেসবুকে একটি পোস্টও দেন ৷

ওই পোস্টে কুণাল জানিয়েছেন, তাঁর আইনজীবী অয়ন চক্রবর্তী আর্জি জানিয়েছেন, দ্রুত বিচারের এবং দৈনিক শুনানির৷ কারণ এটি দীর্ঘমেয়াদী প্রক্রিয়া নয় বলে সওয়াল করা হয়। তারই প্রেক্ষিতে মাননীয় বিচারক ইতিবাচক সাড়া দিয়ে সরকারপক্ষকে সব নথিপত্র প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন ।

এদিন আদালতের বাইরে এসে কুণাল জানিয়েছেন, এই মামলাগুলি এগোনর নৈতিক অধিকার পুলিশের নেই। কারণ যে রাজীবকুমারের সিটের তদন্তের জন্য এই মামলার হয়রানিতে ছুটে বেড়াচ্ছি সব কোর্টে, সেই রাজীবের বিরুদ্ধেই তো তদন্তে বিকৃতির অভিযোগে আলাদা তদন্ত হচ্ছে। সুপ্রিম কোর্টেও হলফনামা জমা পড়েছে। ফলে এহেন রাজীবের তৈরি করা মামলা নিয়ে বিচার এগোন কি নীতিগতভাবে ঠিক? বলে প্রশ্ন তোলেন৷

পাশাপাশি তিনি ওই পোস্টে লিখেছেন, যেহেতু এই আদালতের উপর এখনও পর্যন্ত আমার পূর্ণ আস্থা আছে, তাই, মামলা যখন আছেই, দ্রুত বিচার চাই। আমি জ্ঞানত কোনো অন্যায় করি নি। দৈনিক শুনানি হোক, রোজ শুনানি হোক। আমি দ্রুত ফয়সালা চাই। আদালত তার ব্যবস্থা করুন।

তিনি আরও লেখেন, আইনজীবী অয়ন চক্রবর্তী আমাকে বলেছেন বিচার শুরু হলে আমি CRPC 319 ধারার প্রয়োগে এমন অনেককে কোর্টে আনার সুযোগ পাবো, রাজীবকুমাররা অন্যায়ভাবে আমাকে জড়িয়ে যাদের মামলা থেকে বাইরে রেখেছেন।