স্টাফ রিপোর্টার, কলকাতা: সিবিআইয়ের মুখোমুখি হওয়ার পর মঙ্গলবারই কলকাতায় ফিরছেন কুণাল ঘোষ৷ সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন তিনি৷ তাহলে কি কোনও গোপন তথ্য ফাঁস করবেন৷ উঠে আসবে বড়সড় কোনও খবর? প্রশ্ন উঠছে৷

সারদা কাণ্ডে মেঘালয়ের রাজধানী শহর শিলং-এ গত তিন দিন ধরে কলকাতার নগরপাল রাজীব কুমারকে জেরা করছে সিবিআই। রবিবার ও সোমবার সেই জেরায় সঙ্গ দেন কুণাল ঘোষ। রাজীব কুমার রাজ্য সরকার গঠিত সিট-এর প্রধান হিসেবে তদন্ত করেছেন। অন্যদিকে কুণাল ঘোষ ওই কেলেঙ্কারিতে অভিযুক্ত এবং জেলেও ছিলেন বেশ কয়েক বছর।

কুণালের কথায়, “সিবিআইকে সারদা তদন্তে যাবতীয় সাহায্য করব এই শরতে আমি জামিন পেয়েছি এবং সর্বদা শর্ত মেনেই চলেছি।” একই সঙ্গে তিনি আরও বলেন, “তদন্তের স্বার্থে আমায় যা যা জিজ্ঞাসা করা হয়েছে সব উত্তর আমি দিয়েছি। তবে ঠিক কী কথা হয়েছে তা বলা যাবে না। তদন্তের বিষয়ে মন্তব্য করা আমার কাজ না।”

সারদা তদন্ত এবং তাঁর গ্রেফতারি নিয়ে রাজীব কুমার এবং অর্নব ঘোষের বিরুদ্ধে কুণাল ঘোষের অভিযোগ দীর্ঘদিনের। যা বিভিন্ন সময়ে উঠে এসেছে তাঁর বক্তব্যে এবং লেখায়।

কুণাল ঘোষ বলেছেন, “আমি দীর্ঘ দিন ধরে রাজীব কুমারকে জেরার কথা বলে আসছি। আমার দাবি মেনে রাজীব কুমারকে অবশেষে আমার সামনাসামনি হতেই হল এবং আমার যাবতীয় অভিযোগ তাঁকে শুনতে হল। এটা আমার নৈতিক জয় বলে আমি মনে করছি।”

মঙ্গলবার কলকাতায় ফিরছেন তিনি। এদিনের সাংবাদিক বৈঠকে কী বলবেন তিনি, সেটা নিয়েই তৈরি হয়েছে জল্পনা।