ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, কলকাতা: তদন্ত সঠিকপথে এগোতে নাও পারে। এমনটাই আশঙ্কা কুণাল ঘোষের। আর তার জন্য খোদ পুলিশ কমিশনার রাজীব কুমারকেই দায়ী করছেন কুণাল। শিলং থেকে ফিরে বিস্ফোরক অভিযোগ আনলেন কুণাল ঘোষ।

গত দু’দিন শিলং-এ সিবিআই দফতরে কুণাল ঘোষের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরা হয়েছে রাজীব কুমারকে। মঙ্গলবার চতুর্থ দিনেও রাজীব কুমারকে জেরা করা হচ্ছে। কিন্তু জেরা শেষ করে কলকাতায় ফিরেছেন কুণাল ঘোষ। বিমানবন্দরে নেমেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানেই আনেন বিস্ফোরক অভিযোগ।

এদিন তিনি জানান, জেরার সময় যেসব পুলিশ অফিসারদের নাম উঠে আসছে, তাঁদেরকে জেরা থেকে বেরিয়ে ফোন করছেন রাজীব কুমার। আর তাতেই তদন্ত প্রভাবিত হওয়ার আশঙ্কা করছেন তিনি।

কুণাল জানান, ১০ ফেব্রুয়ারি ও ১১ ফেব্রুয়ারি জেরার সময়েই বেশ কয়েকজন পুলিশ অফিসারের নাম উঠে আসে। তাঁদের প্রসঙ্গে জিজ্ঞাসাবাদও করে সিবিআই। আর সেই জেরা থেকে বেরিয়ে ওইসব পুলিশ অফিসারদের সঙ্গে ফোনে কথা বলেন রাজীব কুমার।

কুণাল ঘোষের আশঙ্কা, যারা তদন্তের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সাক্ষী হতে পারে, তাদেরকে এইভাবে ফোন করলে তদন্ত প্রভাবিত হতে পারে।

কুণাল ঘোষ এও জানান, এই ফোন করার কথা নিছকই তাঁর অভিযোগ নয়। রাজীব কুমার জেরায় নিজেই জানিয়েছেন সেই কথা। কথার মাঝে তিনিই বলে ফেলেন, যে ওনাদের সঙ্গে রাতেই কথা হয়েছে। আর তাতেই অশনি সংকেত দেখছেন কুণাল ঘোষ।

এই বিষয়ে ইতিমধ্যেই সিবিআই-কে লিখিতভাবে জানিয়েছেন তিনি। এই আশঙ্কার কথা সরাসরি জানিয়েছেন গোয়েন্দাদের।

এদিকে, সূত্রের খবর কুণাল ঘোষের সঙ্গে জেরা করতে গিয়ে রাজীব কুমারের বক্তব্যে অনেক অসঙ্গতি লক্ষ্য করা গিয়েছে। অর্থাৎ কুণাল ঘোষের সঙ্গে রাজীব কুমারের বক্তব্য মেলেনি কোথাও কোথাও। তাই নতুন প্রশ্নপত্র তৈরি করে জেরা করা হচ্ছে বলে সূত্রের খবর।

ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে সেই প্রশ্নপত্র। চতুর্থ দিন অর্থাৎ মঙ্গলবার সেই প্রশ্নেরই মুখোমুখি হয়েছেন কলকাতার পুলিশ কমিশনার।