ফাইল ছবি

রায়গঞ্জঃ দিন কয়েকের লাগাতার বৃষ্টি। আর সেই বৃষ্টির কারণে ভেসেছে রায়গঞ্জ ব্লকের একাধিক গ্রাম পঞ্চায়েত। জানা যাচ্ছে, পঞ্চায়েতের প্রায় ২০টি গ্ৰাম পুরো জলের নীচে চলে গিয়েছে। ফলে জলবন্দি হয়ে পড়েছেন গ্রামের বাসিন্দারা।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির জন্যই নাগর, মহানন্দা, কুলিক নদীর জল বেড়ে যাচ্ছে। রবিবার রাতে কুলিক নদীর জল বিপদ সীমা ছুঁয়েছে। নদী তীরবর্তী এলাকায় বসতি এলাকায় জল ঢূকে পড়েছে। রায়গঞ্জ ব্লকের বিডিও রাজু লামা বলেন, “পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। সকলকে সতর্ক করা হয়েছে। পর্যাপ্ত ত্রাণ মজুদ করার ব্যবস্থা করা হচ্ছে।”

গত ৭২ ঘণ্টায় উত্তর দিনাজপুর জেলায় ভারী বৃষ্টিপাত হয়েছে। রায়গঞ্জ ব্লকের ভাতুন গ্রাম পঞ্চায়েত, জগদীশপুর গ্রাম পঞ্চায়েত, বাহিন গ্রাম পঞ্চায়েত, গৌরী গ্রাম পঞ্চায়েতের ২০টি গ্রাম জলমগ্ন হয়ে পড়েছে। বেশকিছু গ্রামে বাড়ির মধ্যেও জল ঢুকে পড়েছে।

উত্তরবঙ্গে ব্যাপক বৃষ্টিপাতের জন্য উত্তর দিনাজপুর জেলার গামারি, কুলিক, নাগর, মহানন্দা, ডাউক, সুঁই সহ নদীর জল দ্রুত বাড়ছে। নদীগুলির জলস্তরের দিকে কড়া নজর রাখছে সেচ দফতর।

এই পরিস্থিতিতে আগামী ২৪ ঘন্টায় আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। বিশেষ করে উত্তরবঙ্গের একাধিক জেলাতে এই বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

Proshno Onek II First Episode II Kolorob TV