আরও দুদিন বৃষ্টি
নিজস্ব চিত্র

কলকাতা : দুর্গাপুজোর পর চলে গেল লক্ষ্মী পুজোও। কিন্তু কিছুতেই যেন শহর কলকাতার পিছু ছাড়ছে না বৃষ্টি। বৃহস্পতিবারও ঝমঝমিয়ে বৃষ্টি হয়েছে শহরে। তবে শুধুমাত্র কলকাতাতেই নয়, বৃষ্টি হয়েছে হাওড়া, হুগলী সহ উত্তর ২৪ পরগণাতেও। পাশাপাশি আরও দুদিন বৃষ্টি র সম্ভাবনার কথা জানিয়ে দিল আবহাওয়া দফতর।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, রাজ্যে পূবালী বাতাসের সঙ্গে ঢুকছে জলীয় বাস্প, যে কারণেই বৃষ্টি নামছে দক্ষিণবঙ্গে। পাশাপাশি বঙ্গোপসাগর তীরবর্তী এলাকায় বেশি বৃষ্টির সম্ভাবনা বলে জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন – শুক্রবারে কী রয়েছে আপনার ভাগ্যে, দেখে নিন রাশিফলে

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে কলকাতা সহ দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা, ঝাড়্গ্রাম ইত্যাদি জেলাগুলিতে এখনও দু-একদিন অন্তর বৃষ্টি হচ্ছে। তবে কিছুটা খুশির খবরও শুনিয়েছে কলকাতার হাওয়া অফিস। জানানো হয়েছে , শুক্রবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমতে পারে।

পাশাপাশি শুক্রবার শহরে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩৩ ডিগ্রী ও ২৬ ডিগ্রী সেলসিয়াস। যেহেতু বৃষ্টির পূর্বাভাষ রয়েছে তাই বাইরে বেরোনোর আগে অবশ্যই সঙ্গে রাখুন ছাতা।

আশা করা যাচ্ছে এই দুদিনের বৃষ্টিই এ মরসুমের শেষ বৃষ্টি হতে চলেছে। এরপরেই বাংলায় কম্বলে দাঁত ফোটাতে আসবে শীত। ইতিমধ্যেই জেলার বেশ কিছু এলাকায় রাত নামলেই পরছে পারদ। মাঝরাতে চাদর ব্যবহার করলেই বেশ ভালো লাগে বলে মনে হচ্ছে। এমতাবস্থায় ফের দুদিনের বৃষ্টি যে তাপমাত্রা এক ধাক্কায় অনেকটা নীচে নামিয়ে দেবে তা বলাই বাহুল্য।

আরও দুদিন বৃষ্টি