স্টাফ রিপোর্টার , কলকাতা : আরও বাড়ল শহরের সর্বনিম্ন তাপমাত্রা। সর্বনিম্ন তাপমাত্রা বাড়লেও এদিন অল্প কমেছে সর্বোচ্চ তাপমাত্রা। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিসের পারদ মাপক যন্ত্র।

শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বেশি। শুক্রবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বনিম্ন ৬০ শতাংশ সর্বোচ্চ ৯৭ শতাংশ । শহরে বৃষ্টির পরিমান ৫.৪ মিলিমিটার। দমদমে বৃষ্টি হয় ৭.৪ মিলিমিটার। সল্টলেকে বৃষ্টি হয় ১০.২ মিলিমিটার।

শুক্রবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বেশি। বৃহস্পতিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বনিম্ন ৬০ শতাংশ সর্বোচ্চ ৯৫ শতাংশ । শহরে বৃষ্টির পরিমান ০.৭ মিলিমিটার। দমদমে বৃষ্টি হয়নি। সল্টলেকেও বৃষ্টি হয় ১.৪ মিলিমিটার।

বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। বুধবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কমেছে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বনিম্ন ৭৪ শতাংশ সর্বোচ্চ ৯৫ শতাংশ । শহরে বৃষ্টির পরিমান ৪.২ মিলিমিটার। দমদমে বৃষ্টি হয়নি। বুধবারের মতোই সল্টলেকেও বৃষ্টি হয়নি।

বুধবার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.০ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বনিম্ন ৬৩ শতাংশ সর্বোচ্চ ৯৩ শতাংশ । শহরে বৃষ্টির পরিমান ০.১ মিলিমিটার। দমদমে বৃষ্টি হয়নি। সল্টলেকেও বৃষ্টি হয়নি।

মঙ্গলবার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বনিম্ন ৬৩ শতাংশ সর্বোচ্চ ৯৭ শতাংশ । শহরে বৃষ্টির পরিমান ৩.৫ মিলিমিটার। দমদমে ৫ মিলিমিটার বৃষ্টি হয়। সল্টলেকে বৃষ্টি হয় ০.৮ মিলিমিটার।

সোমবার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৬৭ থেকে ৯৭ শতাংশ। শহরে বৃষ্টির পরিমান ৮.৩ মিলিমিটার। এদিকে শনিবার পর্যন্ত বৃষ্টির থেকে রোদের তেজ বেশি থাকবে দক্ষিণবঙ্গে। শনিবার সকাল পর্যন্ত বৃষ্টি হয়েছে শুধুমাত্র বাগাতি, ডায়মন্ড হারবার, কৃষ্ণনগর, পুরুলিয়ায়। বৃষ্টির পরিমান যথাক্রমে ২২.০ মিলিমিটার, ৩.৪ মিলিমিটার, ৪.০ মিলিমিটার ও ৫৫ মিলিমিটার।

দেশে এবং বিদেশের একাধিক সংবাদমাধ্যমে টানা দু'দশক ধরে কাজ করেছেন । বাংলাদেশ থেকে মুখোমুখি নবনীতা চৌধুরী I