স্টাফ রিপোর্টার , কলকাতা : নিয়ন্ত্রণে শহরের পারদ। কখনও কখনও হালকা বৃষ্টি মিলবে। তবে আপেক্ষিক আর্দ্রতা , যা চরমে পৌঁছে থাকছিল দিনভর তার প্রভাব কিছুটা কমতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

বৃহস্পতিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬..৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বুধবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.০ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৬ শতাংশ, সর্বনিম্ন ৬০ শতাংশ। কলকাতায় বৃষ্টি হয়নি। ছিটেফোঁটা বৃষ্টি হয়নি হয় দমদমে, সল্টলেকে বৃষ্টি হয়নি।

বুধবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.০ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। মঙ্গলবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৬ শতাংশ, সর্বনিম্ন ৫৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৫.৪ মিলিমিটার বৃষ্টি হয়। বৃষ্টি হয়নি হয়নি দমদমে, সল্টলেকেও বৃষ্টি হয়নি।

মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৭ যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি উপরে। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিকের থেকে এক ডিগ্রি উপরে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৮ থেকে ৯৭ শতাংশ । গত ২৪ ঘণ্টায় কলকাতায় রেকর্ড হয়েছে ২১.৬ মিলিমিটার বৃষ্টিপাত। রবিবার সকাল পর্যন্ত ০.৪ মিলিমিটার বৃষ্টি হয় কলকাতায়। গত ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমান .০৭ মিলিমিটার। ১.৩ মিলিমিটার বৃষ্টি হয় দমদমে, ১.৬ মিলিমিটার বৃষ্টি হয় সল্টলেকে। বৃষ্টিতে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকই ছিল শনিবার। যা ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৮ শতাংশ, সর্বনিম্ন ৭৭ শতাংশ।

শনিবার সকাল পর্যন্ত ১৩ মিলিমিটার বৃষ্টি হয় কলকাতায়। ৫ মিলিমিটার বৃষ্টি হয় দমদমে, ৫ মিলিমিটার বৃষ্টি হয় সল্টলেকে। বৃষ্টিতে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম হয়েছে শুক্রবার। যা ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৮ শতাংশ, সর্বনিম্ন ৮১ শতাংশ। শুক্রবার সকাল পর্যন্ত ৭.৩ মিলিমিটার বৃষ্টি হয় কলকাতায়। ৫ মিলিমিটার বৃষ্টি হয় দমদমে, ৫ মিলিমিটার বৃষ্টি হয় সল্টলেকে। বৃষ্টিতে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিক রয়েছে, যা ৩২.৬ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৬ শতাংশ, সর্বনিম্ন ৭৪ শতাংশ।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।