স্টাফ রিপোর্টার , কলকাতা : ভাদ্রের শেষ দিনে দুপুরে ব্যাপক গরম অনুভূত হতে পারে শহরে। এমনটাই পূর্বাভাস মিলছে হাওয়া অফিসের তরফে।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.০ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৪ ও সর্বনিম্ন ৬৯ শতাংশ। বৃষ্টি হয় ১.৯ মিলিমিটার। দমদম বৃষ্টি হয় ১৯.৩ মিলিমিটার। সল্টলেকে বৃষ্টি হয় ১৫.১ মিলিমিটার। আজ সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৫ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১ ও সর্বনিম্ন ৬৩ শতাংশ। বৃষ্টি হয় ছিটেফোঁটা। দমদম বৃষ্টি হয় ছিটেফোঁটা। সল্টলেকে বৃষ্টি হয়নি। আজ সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.০ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১ ও সর্বনিম্ন ৫৪ শতাংশ। বৃষ্টি হয়নি। দমদম বৃষ্টি হয় ৩ মিলিমিটার। সল্টলেকে বৃষ্টি হয় ৭ মিলিমিটার। আজ সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৫ ও ২৮ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। শুক্রবার হরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১ ও সর্বনিম্ন ৬৫ শতাংশ। বৃষ্টি হয়নি। দমদম বৃষ্টি হয়নি। সল্টলেকে বৃষ্টি হয় ছিটেফোঁটা। শনিবার সকালের দিকে বেশ কয়েকটি এলাকায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা তৈরি হলেও হতে পারে। রাতের দিকে মূলত মেঘলা আকাশ থাকবে। হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও, বাতাসে আর্দ্রতাজনিত অস্বস্তি বৃদ্ধি পাবে। ভ্যাপসা গরমে নাজেহাল হবে মানুষ।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।