কলকাতা: ক্রমেই হালকা হচ্ছে শীত। ফুল জ্যাকেটের তুলনায় হাফ জ্যাকেটকেই বেশি পছন্দ করছেন সাধারণ মানুষ। ধীরে ধীরে লেপ আলমারি বন্দি করার কাজ শুরু করেছেন গৃহণীরা, এখন পাতলা কম্বলই যথেষ্ট। ধীরে ধীরে বিদায় নিচ্ছে শীত। আর শীতের বিদায় বেলায় বৃষ্টির বার্তা শোনাল হাওয়া অফিস।

হাওয়া অফিস জানাচ্ছে, কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপমাত্রা ধীরে ধীরে ঊর্ধমুখী। শীতের পরশ কাটতে শুরু করেছে দুই চব্বিশ পরগণা, নদিয়া সহ দক্ষিণবঙ্গের অন্য দুই জেলাগুলির। রাত ও ভোরের দিকে কিছুটা তাপমাত্রা কম থাকলেও সকালের পর থেকেই বাড়ছে পারা। অবস্থা এমনই যে, কিছু অত্যুৎসাহী মানুষ ফ্যানও চালাতে শুরু করে দিয়েছেন। আর এই পরিস্থিতিতেই বঙ্গে বৃষ্টির বার্তা।

হাওয়া অফিস জানাচ্ছে, উত্তরবঙ্গে আগামী কয়েকদিনের মধ্যেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা। তবে দক্ষিণবঙ্গে ধীরে ধীরে বাড়তে থাকবে তাপমাত্রা। সোমবার শহরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৮ ডিগ্রি- যা কিনা স্বাভাবিক। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা কিনা সর্বনিম্ন তাপমাত্রার থেকে ১ ডিগ্রি কম। আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে আগামী কয়েক দিনে তাপমাত্রা এমনই থাকবে, দু’দিন পর থেকে ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা।