স্টাফ রিপোর্টার , কলকাতা : এক ধাক্কায় শহরের পারদ নামল সাত ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের অনেক নীচে কলকাতার তাপমাত্রা। ফলে ফের উধাও জ্যৈষ্ঠের গরম। বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২২.৪ ডিগ্রি সেলসিয়াস , যা।স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম।

বুধবারে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আর্দ্রতার পরিমান সর্বোচ্চ ৯৬ , সর্বনিম্ন ৭০ শতাংশ। বৃষ্টি হয়েছে ৪৪.৩ মিলিমিটার। বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তিন ডিগ্রি বেশি।

এক দিনের ফারাকে পারদ কতটা নেমেছে তা স্পষ্ট। মঙ্গলবারের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম ছিল। বিগত কয়েকদিন উত্তর-পূর্ব ভারতের মেঘ এবং বৃষ্টি শহরের পারদকে নীচে রেখেছিল। সেই মেঘ শহরের উপস্থিত হয়ে এবার আরও নামিয়েছে পারদকে।

আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। প্রসঙ্গত কলকাতায় ৯৬ কিলোমিটার বেগে কালবৈশাখী হয়, দমদমে ৮৪ কিলোমিটার বেগে ঝড় হয়। দমদমে ৪৮.৭ মিলিমিটার , সল্টলেকে ৫৪.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দুই অঞ্চলেই পারদ নেমে।এসেছে ২৪ ডিগ্রি সেলসিয়াসে।।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।