স্টাফ রিপোর্টার, কলকাতা: চমক দিয়ে ফের পারদ নেমেছে। হাওয়া অফিস জানাচ্ছে কোনও চমক নেই সকাল ও সন্ধ্যার দিকে এমন হালকা শীত অনুভূত হবে। বেলা বাড়লে তাপমাত্রা বাড়বে। দুপুরের দিকে গরম অনুভূত হবে কলকাতায়। এই সময় মূলত পরিষ্কার আকাশ থাকবে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬.১ ডিগ্রী সেলসিয়াস স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বনিম্ন ২৯ শতাংশ , সর্বোচ্চ ৯৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় কোনও বৃষ্টি হয়নি শহরে। তাপমাত্রা যে ফের নেমেছে তা স্পষ্ট হবে গত ২৪ ঘন্টায় শহরের তাপমাত্রা দেখলেই। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস, তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম ছিল। সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে ঠেকছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াসে, যা স্বভাবিকের থেকে এক ডিগ্রি বেশি ছিল।

আজ রবিবার তা ফের স্বাভাবিকের নীচে নেমেছে। শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা দুই ডিগ্রি কম ছিল। সর্বোচ্চ তাপমাত্রা বৃহস্পতিবারেই স্বাভাবিকে পৌঁছে গিয়েছিল। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক।