কলকাতা; ফের বৃষ্টির পূর্বাভাস। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় এই বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। কোথায় কোথাও ভারী বৃষ্টিপাতেরও পূর্বাভাসও দেওয়া হয়েছে। সোমবার থেকেই এই বৃষ্টিপাত হবে বলে জানানো হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস মতো বৃহস্পতিবার পর্যন্ত দফায় দফায় জোর বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গ।

পশ্চিম–মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হচ্ছে। এমনকী ওই নিম্নচাপটির শক্তি বাড়ানোর সম্ভাবনা যথেষ্টই রয়েছে। নিম্নচাপটির গতিপথও দক্ষিণবঙ্গ দিকেই বলে খবর। তাই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস মতো উপকূলবর্তী এলাকাতে ভারী বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। যার জেরে সমুদ্র উত্তাল থাকতে পারে। আর সেই কারণে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, রবিবার মধ্যরাত থেকেই কলকাতা সহ বিস্তির্ন অঞ্চলে বৃষ্টিপাত শুরু হবে আভাস দিয়েছে হাওয়া অফিস। বিশেষ করে সোমবার সকাল থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। বিশেষ করে কলকাতা–সহ দক্ষিণবঙ্গের বাকি জেলা, বিশেষত বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমানেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।