স্টাফ রিপোর্টার,কলকাতা: বৃহস্পতিবার নবান্নের সভাঘরে একটি অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কৃত করা হল কলকাতা পুলিশের ‘শারদ সফর সম্মান ২০১৯’- এর বিজেতাদের। পুরস্কার দেওয়া হয় ‘সেরার সেরা’, ‘পাবলিক সেফটি’ এবং ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’, এই ৩টি বিভাগে। প্রতিটি বিভাগে ৩টি করে পুজো কমিটিকে পুরস্কৃত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কলকাতার নগরপাল অনুজ শর্মা।

‘সেরার সেরা’ বিভাগে পুরস্কার পেয়েছে টালা প্রত্যয়, ২৫ পল্লী খিদিরপুর ও ৪১ পল্লী পুজো কমিটি। ‘পাবলিক সেফটি’ বিভাগে বেছে নেওয়া হয়েছে ‘অবসর’, হিন্দুস্থান পার্ক এবং মেটিয়াবুরুজের ফতেপুর দুর্গা উৎসব কমিটিকে। ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ বিভাগের বিজেতারা হল আলিপুর সর্বজনীন, মিলন সংঘ ও কৈলাশ বোস স্ট্রিট সর্বজনীন।

আরও পড়ুন – ফের ময়দানের শহিদ মিনার চত্বরে আতশবাজি বাজার

সেরা পুজোর খোঁজে কলকাতা পুলিশের “শারদ সফর”। অন্যান্য বছরের মত এবারও দেওয়া হল ‘শারদ সফর সম্মান’। সৃষ্টি ও সুরক্ষার মিশেলে যাঁরা উদযাপন করলেন বাংলার প্রাণের উৎসব৷ এদিন বিশেষ পুরস্কার তুলে দেওয়া হল সেই বিজেতাদের হাতে।

এর আগে কলকাতা পুলিশের বিচারে সেরা পুজোর শিরোপা পেয়েছে হিন্দুস্থান পার্ক সর্বজনীন, নাকতলা উদয়ন সংঘ ও সুরুচি সংঘ৷ সেরা প্রতিমা বিভাগেও তিনটি পুজোকে পুরস্কৃত করা হয়েছে৷ কালীঘাট মিলন সংঘ, বাগবাজার সর্বজনীন ও শিবমন্দির কলকাতা পুলিশের ‘শারদ সফর’-এর সেরা প্রতিমা বিভাগে বিজয়ী হয়েছে৷ সেরা মণ্ডপ বিভাগে জয়ী হয়েছিল চেতলা অগ্রণী, মুদিয়ালি ও কাশী বোস লেন৷ সেরা থিম করার জন্য কলকাতা পুলিশের তরফে ‘শারদ সফর’ পুরস্কার দেওয়া হয়েছে৷ ওই পুরস্কার পেয়েছে অবসর, বেহালা নতুন দল ও ৪১ পল্লির পুজো কমিটি৷ এছাড়া রাজডাঙা উদয়ন সংঘকে দেওয়া হয়েছে সেফ ড্রাইভ, সেভ লাইফ পুরস্কার৷