স্টাফ রিপোর্টার, কলকাতা : রাতের শহরকে নিরাপদ রাখতে তৎপরতা বাড়াল কলকাতা পুলিশ। সারা কলকাতা জুড়ে চলছে পুলিশের নৈশ অভিযান। লালবাজার সূত্রে খবর, ২১ ও ২২ সেপ্টেম্বর রাতে বিশেষ অভিযান চালিয়েছে পুলিশ । এর আগেও চলেছে এই অভিযান। যার নাম দেওয়া হয়েছে ‘ ব্লক রেইড’। রাতের শহরে অভিযানে দু’দিনে বিনা হেলমেটে বাইক চালানোয় ১০২২ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

বেপরোয়াভাবে ও মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর মতো ট্রাফিক আইন ভাঙার দায়ে যথাক্রমে ১০৬ এবং ১১৪ জনকে আটক করেছে পুলিশ। এবং উচ্ছৃঙ্খল আচরণের জন্য ৭২৪ জন ও দুই জনের বেশি একটি বাইকে থাকায় ৫৬২ জনকে আটক করা হয়েছে। এছাড়া প্রতিরোধমূলক গ্রেফতার ১০১ জন এবং ২২টি গাড়ি আটক করা হয়েছে। পুলিশি বিশেষ অভিযানে বাজেয়াপ্ত করা হয়েছে একটি আগ্নেয়াস্ত্র ও তিন রাউন্ড গুলি।

রাতের কলকাতায় প্রতি দিনই নজরদারি থাকে কলকাতা পুলিশের। তা সত্ত্বেও এই বিশেষ অভিযানের উদ্যোগ নিয়েছে কলকাতা পুলিশ। নজরদারিতে পদস্থ আধিকারিকদের সক্রিয় উপস্থিতিতে অংশ নিচ্ছে সমস্ত ডিভিশন, ট্র্যাফিক বিভাগ এবং গোয়েন্দা বিভাগ। রাত হলেই প্রতিটি মোড়ে মোড়ে চলে ব্লক রেইড।

এক সপ্তাহ আগে বিনা হেলমেটে বাইক চালানো এবং বেপরোয়াভাবে ও মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর মতো ট্রাফিক আইন ভাঙার দায়ে যথাক্রমে ৮৭৬ এবং ১৯৭ জনকে আটক করে কলকাতা পুলিশের ট্রাফিক ডিপার্টমেন্ট।মোট ১০৭৩ জনকে বিভিন্ন ট্রাফিক আইনে অভিযুক্ত করা হয়। বিশৃঙ্খল আচরণের দায়ে মোট ১২৩১ জনকে থানা এবং ডিটেক্টিভ ডিপার্টমেন্ট গ্রেফতার করে।