প্রতীকী ছবি৷

কলকাতা:  মহিলাদের ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও রেকর্ড করা এবং পরে তা ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে মহিলাদের থেকে তোলাবাজি। কলকাতার দুই নামজাদা ব্যবসায়ীর পরিবারের দুই সদস্যকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। দফায় দফায় ধৃতদের জেরা করা হচ্ছে। জানা যাচ্ছে, ধৃতদের কাছ থেকে ১২৮টি মহিলার সেক্স ক্লিপ পাওয়া গিয়েছে। কলকাতার বুকে এত বড় ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। জানা গিয়েছে, ব্যবসায়ী পরিবারের এক রাঁধুনিকেও এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত দুই যুবক একাধিক মেয়েদের সঙ্গে সম্পর্ক তৈরি করত। শুধু তাই নয়, তাঁদের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও রেকর্ড করত বলে অভিযোগ। অভিযুক্তদের ল্যাপটপের ফরেন্সিক পরীক্ষা চলছে। তাতে ১৮২টি সেক্স ক্লিপের ফোল্ডার রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। যেখানে প্রত্যেকটিতে আলাদা আলাদা মহিলাকে দেখা যাচ্ছে। ক্লিপিংগুলি ২০১৩ সালের।

পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ‘জেরায় দুই অভিযুক্ত স্বীকার করে নিয়েছে যে, তারা মহিলাদের সঙ্গে সম্পর্ক তৈরি করে এমন জায়গায় ডেকে পাঠাত যেখানে ক্যামেরা আগে থেকেই লাগানো থাকত। ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিয়ো দিয়ে একটি ডেটা ব্যাংক করে তারা। এরপর এক যুবতীর থেকে ৫ লাখ টাকা দাবি করে। যাদব ফোন করে টাকা চায়। প্রাথমিকভাবে ওই যুবতী টাকা দিয়েও দেন। এরপর আবার তাঁর কাছ থেকে ১০ লাখ টাকা চাওয়া হলে, তিনি সাইবার সেলের দ্বারস্থ হন।’