ফাইল ছবি

কলকাতা: নিখোঁজ ব্যবসায়ীর দেহ মিলল গঙ্গায়। গত ২৯ জুন থেকে নিখোঁজ ছিলো ওই ব্যবসায়ী। জানা গিয়েছে, মৃত ব্যবসায়ী শিয়ালদার একটি গেস্ট হাউসের মালিক। তার পরিবারের অভিযোগ, ভূপাল মুখোপাধ্যায়কে খুন করা হয়েছে।

ভুপালের স্ত্রী সংবাদ মাধ্যমে জানিয়েছেন , গত ২৯ জুলাই এক বন্ধুর ফোন আসে তার স্বামীর কাছে। ফোন পেয়ে সে বাড়ি থেকে বাইক নিয়ে বের হয়ে যান। দীর্ঘ সময় পেরিয়ে যাবার পরও বাড়ি না ফিরে আসায় শুরু হয় খোঁজ।

অভিযোগ, যে বন্ধুর ফোন পেয়ে বউবাজারের বাসিন্দা ভূপাল মুখোপাধ্যায় বেরিয়েছিলেন সেই বন্ধুর কাছ থেকেই উদ্ধার করা হয় ভুপালের মোবাইলটি।

ওই বন্ধু বাইকের সন্ধ্যান দিতে পারলেও ভুপালের খোঁজ দিতে পারেনি। বাইকটি পাওয়া গিয়েছে। বন্ধু কথায় , তিনি জানেন না ওই ব্যবসায়ী কোথায় গিয়েছেন।

পরিবার সূত্রে অভিযোগ, তারপর থেকেই নিখোঁজ ছিলেন ওই ব্যবসায়ী। মুচিপাড়া থানায় তাঁর নামে নিখোঁজ ডায়েরিও করা হয়। গতকাল হাওড়ার শিবপুরের রামকৃষ্ণপুর ঘাট থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতের পোশাক ও ঘড়ি দেখে দেহ সনাক্ত করে পরিবার।

পরিবার বন্ধুর বিরুদ্ধেই খুনের অভিযোগ তুলছে। তবে কী কারণে মৃত্যু, খতিয়ে দেখছে মুচিপাড়া থানার পুলিশ। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। সেই রিপোর্ট আসার পরই জানা যাবে প্রকৃত মৃত্যুর কারণ।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ