স্টাফ রিপোর্টার , কলকাতা: অবশেষে শনিবার ভোর রাতে শহর জুড়ে নামল স্বস্তির বৃষ্টি। কলকাতাসহ , উত্তর ২৪ পরগণার বিস্তীর্ণ অঞ্চলে বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টি তেমন জোরে না হলেও বিদ্যুতের ঝলকানি অনেক বেশি রয়েছে। রয়েছে মেঘের গর্জন। স্থানীয়ভাবে মেঘ জমেই এই বৃষ্টি বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

মূলত হাওয়া অফিস শুক্রবার সন্ধ্যা ৭.৪৫ নাগাদ জানিয়েছিল, রাত ৮টা থেকে দুই তিন ঘণ্টার মধ্যে কলকাতা এবং দুই ২৪ পরগণায় ৩ থেকে ৪০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া বইতে পারে। বজ্রবিদ্যুতসহ বৃষ্টির সতর্কতা দিয়েছিল হাওয়া অফিস। হাওয়া অফিসের দেওয়া ওই সময় অনেক পরে মেঘের গর্জন শুরু হয়। রাত আড়াইটে থেকে হালকা বৃষ্টি শুরু হয়েছে।

হাওয়া অফিস আবারও জানিয়েছে, এই বৃষ্টি থেকে সাময়িক স্বস্তি ছাড়া শহর কিছু পাবে না। সকালের দিকে আবহাওয়া কিছুটা ভালো হটে পারে। বাকি দিনটা আবারও জ্যৈষ্ঠের বিশ্রী গরমেই পচতে হতে পারে কলকাতাবাসীকে।

শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ২৫ ও সর্বনিম্ন ৫৪ শতাংশ।