ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, কলকাতা: রাতের শহরে একাই পুলিশবাহিনীকে নাস্তানাবুদ করে ছাড়ল এক তরুণী। মঙ্গলবার রাতে নগ্ন-মদ্যপ অবস্থায় রেড রোডে রীতিমতো তাণ্ডব করল সে। তাঁকে বাধা দেওয়ায় শুধু গালিগালাজ শুনল না, এক পুলিশ কর্মীকে সপাটে চড়ও খেতে হল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধেয় ময়দান চত্বরে এক পুরুষ সঙ্গীর সঙ্গে মদ্যপান করেন ওই বছর আঠাশের ওই তরুণী। জানা গিয়েছে ভবানিপুর থানা এলাকার বাসিন্দা তিনি। পুরুষ সঙ্গীটি চলে গেলে রেড রোডের কাছে অর্ধনগ্ন অবস্থায় তাণ্ডব শুরু করেন ওই তরুণী।

পথচারীর খবরে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কিন্তু ওই তরুণীকে উদ্ধার করতে গিয়ে কালঘাম ছোটে পুলিশের। পুলিশের অভিযোগ, এলোপাথারি মারধর শুরু করে ওই তরুণী। গালিগালাজ করেন বলে অভিযোগ। রাস্তা কোনও গাড়ি দেখলেই দিকভ্রান্তের মতো ছুটে যান ওই তরুণী। এমন পরিস্থিতিতে সঙ্গে মহিলা পুলিশ না থাকায় আরও সমস্যায় পড়ে পুলিশ কর্মীরা। কীভাবে তাঁর তাণ্ডব থামাবেন, ভেবে কূল পাচ্ছিলেন না তাঁরা।

শেষমেশ কন্ট্রোল রুমে ফোন করলে মহিলা কনস্টেবল-সহ ছ’টি পুলিশের গাড়ি পৌঁছায় রেড রোডে। ঊর্ধ্বতন কর্তারাও সেখানে পৌঁছেছিলেন। রীতিমতো লড়াই করে যুবতীকে গাড়িতে তোলেন মহিলা পুলিশ কর্মীরা। রাতেই ওই তরুণীকে হাসপাতালে ভরতি করা হয়। তাঁর ভাই জানান, দিদিকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। তবে ওই তরুণীর সঙ্গে পুরুষ সঙ্গীটি কে ছিলেন, এখনও জানতে পারেনি পুলিশ। তাঁর খোঁজ চলছে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ