কলকাতাঃ ক্রমশ শক্তি পাকিয়ে ধেয়ে আসছে সাইক্লোন বুলবুল। মনে করা হচ্ছে সবকিছু ঠিক থাকলে বাংলাতেই আছড়ে পড়বে এই ঝড়। অন্যদিকে সাইক্লোনের কারণে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আর সেই মতো কলকাতায় শুরু হয়েছে বৃষ্টি। কলকাতার পাশাপাশি শহরতলিতে বৃষ্টি শুরু হয়েছে। আগামী কয়েক ঘন্টায় বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলেই জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস। যদিও শুক্রবার রাত থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে বেশ কয়েকটি জায়গায়।

এদিন সকাল থেকেই আকাশ মেঘলা শহরের। তবে হাওয়া অফিস জানাচ্ছে, আগামিকাল শনিবার থেকেই পরিস্থতি খারাপ হবে। আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, ২৪ ঘন্টা পর থেকেই আকাশ ভয়ঙ্কর মেঘলা থাকবে। সঙ্গে চলবে বৃষ্টি।

অন্যদিকে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর সহ গাঙ্গেয় উপকূলবর্তী জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। বাকি জেলাগুলিতেও মাঝারি বৃষ্টি চলবে বলে হাওয়া অফিস। মৎস্যজীবীদের জন্যেও সাইক্লোন বুলবুলের কারণে সর্তকতা জারি করা হয়েছে।

আজ শুক্রবার থেকেই গভীর সমুদ্র থেকে সমস্ত মৎস্যজীবীদের ফেরত আসতে নির্দেশ দেওয়া হয়েছে। হাওয়া অফিস মনে করছে আগামী ১১ তারিখ পর্যন্ত চলবে এই সাইক্লোন বুলবুলের দাপট ৷ আর সেই কারণে এই চার দিন মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করেছে আবহাওয়া দফতর।