নয়াদিল্লি: মারণ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ জয়টা যেন প্রতিনিয়তই কঠিন মনে হচ্ছে। দেশের প্রান্তিক মানুষদের তো আবার করোনার পাশাপাশি লড়তে হচ্ছে পেটের খিদের সঙ্গেও। এমনই এক সংকটের সময় এগিয়ে এল GiveIndia নামক একটি সংস্থা। বিনোজগতের সঙ্গে হাতে হাত মিলিয়ে এগিয়ে এলেন দেশের অ্যাথলিটরা। করোনায় অর্থসাহায্যে তৈরি হল ‘আই ফর ইন্ডিয়া’। দেশের বিনোদন জগৎ ও ক্রীড়াজগতের এক অনন্য মেলবন্ধনে গঠিত হল দারুণ একটি উদ্যোগ।

‘আই ফর ইন্ডিয়া’ কনসার্টে সোমবার দেশের প্রথম সারির অভিনেতা-অভিনেত্রী, সুরকার, লিরিসিস্টদের সঙ্গে অংশ নিলেন বিরাট কোহলি, রোহিত শর্মা, সানিয়া মির্জারা। উদ্দেশ্য ঘরে বসেই এক জমজমাটি কনাসার্টে অংশ নেওয়া। আর কনসার্ট থেকে সংগৃহীত অর্থ তুলে দেওয়া হবে দেশের করোনা মোকাবিলায়। শাহরুখ খান, আমির খান, ঐশ্বর্য রাই বচ্চন, আয়ুষ্মান খুরানা, জাকির হোসেন, উস্তাদ আমজাদ আলি খান প্রমুখ স্বনামধন্য কলা-কুশীলবরা তো ছিলেনই। কনসার্টের আকর্ষণের সমান কেন্দ্রবিন্দু ছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, তাঁর সতীর্থ রোহিত শর্মা। ছিলেন টেনিস সুন্দরী সানিয়া মির্জাও।

শুধু দেশের কলা-কুশলীরাই নন। ভারতের জন্য মহৎ এই উদ্যোগে সামিল হয়েছিলেন উইল স্মিথ, নিক জোনাস, ব্রায়ান অ্যাডামসের মতো বিদেশি কলা-কুশলীরাও। চার ঘন্টারও বেশি সময় ধরে সোমবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে প্রিমিয়র হয় এই কনসার্টটি। দেশের অন্যতম বৃহত্তম এই কনসার্ট সম্পর্কে ‘আই ফর ইন্ডিয়া’র তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘বৃহত্তম এই কনসার্টের জন্য আমরা কাজ শুরু করি দু-সপ্তাহ আগে। লকডাউনে গৃহবন্দি মানুষের মনোরঞ্জনের কথা ভেবেই এই উদ্যোগ। একইসঙ্গে এই কনসার্ট যাঁরা সামনে থেকে এই লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন। এবং তাঁদের জন্যও যাঁরা খাদ্য, বাসস্থানের অভাবে এই সময় বঞ্চিত।’

এছাড়াও মহৎ উদ্যোগে অনুষ্ঠিত এই ভার্চুয়াল কনসার্টে অংশগ্রহণ করেন বিরাট পত্নী অনুষ্কা শর্মা, প্রিয়াঙ্কা চোপড়া, পরিণীতি চোপড়া, সইফ আলি খান, করিনা কাপুর খান, করণ জোহর, অক্ষয় কুমার, রণবীর সিং, শ্রেয়া ঘোষাল, সোনু নিগম, জোয়া আখতার, ফারহান আখতার, বিদ্যা বালান সহ আরও অনেকে। কনসার্টের মাঝেই সদ্য প্রয়াত ঋষি কাপুরকে তাঁর বিশেষ বার্তায় স্মরণ করেন বিগ বি অমিতাভ বচ্চন। শ্রদ্ধা জানানো হয় প্রয়াত অভিনেতা ইরফান খানকেও।

Proshno Onek II First Episode II Kolorob TV