নয়াদিল্লি : বুধবারও বেশিরভাগ মেট্রো শহরে অপরিবর্তিত রইল পেট্রোলের দাম। একটি শহরে দাম কমেওছে। এই নিয়ে লাগাতার ১৬ দিন পেট্রোলের দামে বিশেষ কোনও বদল হয়নি ৷ পেট্রোলের দাম না বাড়ায় কিছুটা স্বস্তিতে সাধারণ মানুষ ৷ আনলক ১ এর পর থেকে বেশ কয়েকদিন লাগাতার দাম বেড়েছিল পেট্রোল ও ডিজেলে ৷ হু হু করে দাম বেড়ে যাওয়ায় বেশ অসুবিধায় পড়েছিলেন সাধারণ মানুষ ৷ মঙ্গলবার কোথাও কোথাও বাড়ে ডিজেলের দাম। বুধবারও প্রত্যেক মেট্রো শহরেও অনেকটা বাড়ল ডিজেলের দাম।

একদিকে করোনা ও লকডাউনের মতো অস্বাভাবিক পরিস্থিতি, অন্যদিকে মূল্যবৃদ্ধি ৷ দুই নিয়ে নাজেহাল সাধারণ মানুষ ৷ তবে গত ১৬ দিনে পেট্রোলের দাম অপরিবর্তিত রয়েছে, তা বলা যেতেই পারে। উল্টে চেন্নাইয়ে দাম কিছুটা কমেছে, যা স্বস্তিদায়ক বলা যেতেই পারে। সরকারি অয়েল মার্কেটিং সংস্থা আইওসি মঙ্গলবার পেট্রোলের দামে বিশেষ কোনও বদল করেনি মেট্রো শহরে। প্রতিদিন সকাল ৬টায় পেট্রোল ও ডিজেলের দাম বদল করা হয়৷ সকাল ৬টায় নতুন দাম লাগু করা হয় তেল সংস্থার তরফে ৷ বুধবার কোন শহরে কত টাকা দাম পেট্রোল ও ডিজেলের ? দেখে নিন একনজরে দিল্লি- পেট্রোল ৮০.৪৩ টাকা, ডিজেল ৮১.১৮ টাকা, দাম বাড়ল ১৩ পয়সা। মুম্বই- পেট্রোল ৮৭.১৯ টাকা, ডিজেল ৭৯.৪০ টাকা , দাম বাড়ল ১৩ পয়সা। কলকাতা-পেট্রোল ৮২.১০ টাকা, ডিজেল ৭৬.৩৩ টাকা, দাম বাড়ল ১৬ পয়সা। চেন্নাই- পেট্রোল ৮৩.৬৩ টাকা, দাম কমেছে ৮ পয়সা। ডিজেলের দাম ৭৮.২২ টাকা। দাম বেড়েছে চার পয়সা।

এই শহরগুলিতে রবিবার দাম ছিল, দিল্লি- পেট্রোল ৮০.৪৩ টাকা, ডিজেল ৮১.০৫ টাকা মুম্বই- পেট্রোল ৮৭.১৯ টাকা, ডিজেল ৭৯.২৭ টাকা কলকাতা-পেট্রোল ৮২.১০ টাকা, ডিজেল ৭৬.১৭ টাকা চেন্নাই- পেট্রোল ৮৩.৭১ টাকা, ডিজেল ৭৮.১৮ টাকা। রবিবার দাম ছিল, দিল্লি- পেট্রোল ৮০.৪৩ টাকা, ডিজেল ৮০.৭৮ টাকা মুম্বই- পেট্রোল ৮৭.১৯ টাকা, ডিজেল ৭৯.০৫ টাকা কলকাতা-পেট্রোল ৮২.১০ টাকা, ডিজেল ৭৫.৮৯ টাকা চেন্নাই- পেট্রোল ৮৩.৬৩ টাকা, ডিজেল ৭৮.১১।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ