স্টাফ রিপোর্টার, কলকাতা: খুব শীঘ্রই কলকাতা পুরসভার ১৩০০ শূন্যপদে নিয়োগ হতে চলেছে। বুধবার এই খুশির খবর শোনালেন মেয়র ফিরহাদ হাকিম। ১৫ অগস্টের পর নিয়োগ প্রক্রিয়া শুরু হতে পারে বলে খবর। কলকাতা পুরসভায় অগ্রাধিকারের ভিত্তিতে প্রায় ১৩০০ শূন্যপদে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পড়ুন আরও- ব্যবসার প্রথম দিন থেকে উপার্জন করুন, জেনে নিন উপায়

ড্রাইভার, মজদুর ও সুপারভাইজার পদে নিয়োগ হবে। কলকাতা পুরসভার পাঠানো নিয়োগ সংক্রান্ত সেই প্রস্তাব পাশ হয়ে গিয়েছে পুর ও নগরোন্নয়ন বিভাগে। উল্লেখ্য, মেয়র ফিরহাদ হাকিমই ওই বিভাগের মন্ত্রী । পুরসভা সূত্রে জানা গিয়েছে, কলকাতা শহরকে আরও পরিচ্ছন্ন করতে মেয়র ফিরহাদ হাকিমকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেই কাজে নেমেই ধাক্কা খেতে হয় নতুন মেয়রকে। কঠিন বর্জ্য প্রক্রিয়াকরণ বিভাগে দীর্ঘদিন নিয়োগ না হওয়ায় খালি পড়ে রয়েছে প্রায় ৩৫০০ পদ। এবার সেই পদে সরাসরি দ্রুত নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে পুর বোর্ড। কলকাতাকে পরিচ্ছন্ন রাখতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন কঠিন বর্জ্য প্রক্রিয়াকরণ বিভাগের মজদুররা। বুধবার মেয়র জানিয়েছেন, যতদিন না নিয়োগ হচ্ছে ততদিন চুক্তিবদ্ধ কর্মীদের দিয়ে কাজ চালানো হবে।