কলকাতা: সমস্যা যেন পিছু ছাড়ছে না নাইট শিবিরে। ফ্র্যাঞ্চাইজি লিগ শুরুর দিনতিনেক আগে দলের বোলিং বিভাগের জন্য ফের বয়ে এল দুঃসংবাদ। চোটের কারণে দুই তরুণ পেসার কমলেশ নাগরকোটি ও শিবম মাভিকে কিং খানের দল হারিয়েছিল আগেই। এবার কাঁধের চোটে দ্বাদশ আইপিএল থেকে ছিটকে গেলেন কেকেআরের প্রোটিয়া পেসার অ্যানরিচ নর্তজে।

বুধবার নিজের টুইটার হ্যান্ডেলে নর্তজে নিজেই জানালেন সেকথা। সোশ্যাল মিডিয়ায় এই দক্ষিণ আফ্রিকান জোরে বোলার লেখেন, ‘দুর্ভাগ্যক্রমে কাঁধের চোটের কারণে আইপিএল থেকে সরে যেতে হচ্ছে। কেকেআরের জন্য শুভেচ্ছা রইল। ট্রফি ফিরিয়ে নিয়ে এসো তোমরা।’

আরও পড়ুন: পেস বোলিংয়ে বিকল্প ও নাইটদের বেঞ্চ স্ট্রেনথে খুশি কালিস

উল্লেখ্য দক্ষিণ আফ্রিকান সুপার লিগে মাত্র তিন ম্যাচে ৮ উইকেট নিয়ে নাইট কোচ জ্যাক ক্যালিসের নজরে পড়েছিলেন নর্তজে। এরপর গোড়ালির চোটে যদিও সেই টুর্নামেন্ট থেকেও ছিটকে যান তিনি। কিন্তু ২০ লাখ বেস প্রাইসে নাইটদের জার্সিতে আসন আইপিএলে অভিষেকের অপেক্ষায় ছিলেন এই প্রোটিয়া ফাস্ট বোলার। উল্লেখ্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্য সমাপ্ত ওয়ান ডে সিরিজে অভিষেক হয় নর্তজের। সেখানেও ভালোই পারফর্ম করেন তিনি।

আরও পড়ুন: নাইট সমর্থকদের পথ অবরোধের পর গেট খুলল ইডেনের

আইপিএল শুরুর ৯ দিন আগে টুর্নামেন্ট থেকে দুই পেসার কমলেশ নাগরকোটি ও শিবম মাভি ছিটকে যাওয়ায় অস্বস্তিতে পড়ে নাইটশিবির৷ নাগরকোটি গত আইপিএল না-খেললেও বেশ কয়েকটি ম্যাচ খেলেছিলেন মাভি৷ ভালো পারফর্ম করে নজরও কেড়েছিলেন উত্তরপ্রদেশের এই ডানহাতি পেসার৷ কিন্তু পিঠের ব্যাথ্যার কারণে ২০১৯ আইপিএল থেকে ছিটকে গেলেন মাভি৷ অন্যদিকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের প্রতিশ্রুতিময় পেসার নাগরকোটির প্রতি আস্থা দেখিয়ে এবারও তাঁকে ধরে রেখেছিল কেকেআর৷

আরও পড়ুন: বিশ্বকাপের কথা ভেবে আইপিএলেও ওপেন করবেন ‘হিটম্যান’

যদিও খুব শীঘ্রই নাগারকোটির পরিবর্ত হিসাবে কেকেআর দলে নেয় কেরলের প্রতিশ্রুতিমান পেসার সন্দীপ ওয়ারিয়রকে৷ এরপর শিবমের পরিবর্তও খুঁজে নেয় নাইট রাইডার্স৷ এক্ষেত্রে একেবারে নতুন কাউকে নয়, এর আগে নাইট শিবিরে ঘুরে যাওয়া কর্ণাটকের স্পিনার কেসি কারিয়াপ্পায় আস্থা রাখে কলকাতা। এখন দেখার নর্তজের বিকল্প হিসেবে কাকে দলে নেয় নাইট শিবির।