কলকাতা: প্রধানমন্ত্রীর তহবিলে অর্থসাহায্যের পাশাপাশি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর তহবিলে অর্থসাহায্য, পিপিই কিট প্রদানের করে করোনায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল আগেই। অতিমারীর মাঝেই বাংলার দুর্যোগ বাড়িয়ে হাজির হয়েছে ঘূর্ণিঝড় আমফান। কলকাতা সহ রাজ্যের একাধিক জেলাকে কার্যত ধূলিস্যাৎ করে দিয়ে গিয়েছে এই সাইক্লোন। আর আমফান বিধ্বস্ত বাংলার দুর্দশা দেখে ফের একবার সাহায্যের হাত বাড়িয়ে দিল শাহরুখ খানের নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজি।

আমফান বিধ্বস্ত কলকাতার পাশে দাঁড়িয়ে অন্যান্য উদ্যোগ গ্রহণের পাশাপাশি বাংলার মুখ্যমন্ত্রীর তহবিলে ফের একবার অর্থসাহায্যের হাত বাড়িয়ে দিল নাইট কর্তৃপক্ষ। এক বিবৃতি মারফত নাইটদের তরফ থেকে বুধবার জানানো হয়েছে, ‘আমফান পরবর্তী দুর্যোগের সঙ্গে লড়াইয়ের জন্য মীর ফাউন্ডেশনের সঙ্গে যৌথ উদ্যোগে পশ্চিমবঙ্গ সরকারকে সাহায্যের জন্য একাধিক উদ্যোগ গ্রহণ করতে চলেছে কেকেআর। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর আপদকালীন তহবিলে সাহায্য করার সিদ্ধান্তও গ্রহণ করেছে কলকাতা নাইট রাইডার্স।’

সাইক্লোন আমফানের জন্য বাংলায় হাজার-হাজার মানুষ গৃহহীন। প্রাথমিক চাহিদা থেকে বঞ্চিত সাধারণ মানুষ। ইতিমধ্যেই কেকেআর সহায়তা বাহন পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় প্রয়োজনীয় সরঞ্জাম পৌঁছে দেওয়ার কাজে নিযুক্ত হয়েছে। কিন্তু এখানেই থেমে না থেকে দলের অন্যতম মালকিন জুহি চাওলার তত্ত্বাবধানে ‘এ ৬ উদ্যোগে’র আওতায় শহর কলকাতার বিভিন্ন জায়গায় ৫ হজার বৃক্ষরোপণের উদ্যোগ গ্রহণ করেছে নাইট বাহিনী।

আমফান বিধ্বস্ত কলকাতার পাশে দাঁড়িয়ে গৃহীত উদ্যোগ সম্পর্কে বলতে গিয়ে দলের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর ভেঙ্কি মাইসোর টুইটারে জানিয়েছেন, ‘পশ্চিমবঙ্গ রাজ্য এবং সিটি অফ জয় কলকাতা আমাদের কাছে নানা কারণে স্পেশাল। কলকাতা এবং পশ্চিমবঙ্গের মানুষ কেকেআরের ভীষণ আপন। বছরের পর বছর ধরে তাদের ভালোবাসা, নিঃশর্ত সমর্থন কেকেআরের চলার পাথেয়। তাই সেই সকল মানুষদের সাহায্যার্থে এতা আমাদের সামান্য প্রচেষ্টা।’

ফ্র্যাঞ্চাইজির অফিসিয়াল টুইটার পেজে বাংলার মানুষের উদ্দেশ্যে ছিল মালিক কিং খানের বার্তাও। এক বার্তায় কিং খান লিখেছেন, ‘এই কঠিন সময় আমরা নিজেদের শক্ত রাখার চেষ্টা করব যাতে আগামীদিনে ফের একসঙ্গে হেসে উঠতে পারি।’ করোনার জেরে আপাতত অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএলের ত্রয়োদশ সংস্করণ। প্রবল অনিশ্চয়তার মাঝেও আগামী অক্টোবর-নভেম্বর উইন্ডোয় টি২০ ক্রিকেট বিশ্বকাপের পরিবর্তে দেশের মাটিতে ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজনের একটা চেষ্টা চলছে।

Proshno Onek II First Episode II Kolorob TV